রাজীব ঘোষ, ৩০ আগস্ট: মাসে ১৮ হাজার টাকা রোজগারের সুযোগ। রোজগারের সুযোগ দিচ্ছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। পেতে পারেন আপনিও।

প্রায় সকলেরই ব্যাঙ্কে অ্যাকাউন্ট রয়েছে। কিন্তু ব্যাঙ্কের বিভিন্ন স্কিম সম্বন্ধে অধিকাংশ মানুষই খবর রাখেন না। বিভিন্ন সময়ে ব্যাঙ্কের তরফে বেশ কিছু প্রকল্প গ্রাহকদের জন্য অফার করা হয়। যাতে গ্রাহকরা যথেষ্ট লাভবান হতে পারেন। তাই ব্যাঙ্কে অ্যাকাউন্ট থাকলে স্কিম সম্বন্ধে মাঝেমধ্যে খোঁজখবর নেওয়া প্রয়োজন।

ঘরে বসেই এক্সট্রা ইনকাম

এখানে এরকম একটি স্কিমের বিষয়ে জানানো হবে, যেখানে প্রতিমাসে ১৮০০০ টাকা পর্যন্ত আয় করতে পারবেন। এই নির্দিষ্ট উপার্জনের সুযোগ দিচ্ছে দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক- স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank of India) সম্প্রতি এসবিআই-এর তরফে ঘোষণা করা হয়েছে, SBI-তে যাদের অ্যাকাউন্ট রয়েছে, তারা এই নতুন স্কিমের সুবিধা পাবেন। এসবিআই গ্রাহকদের প্রতি মাসে ১৮ হাজার টাকা পর্যন্ত রোজগার করার সুযোগ দেওয়া হচ্ছে। তাই যদি এসবিআইতে অ্যাকাউন্ট থেকে থাকে, তাহলে অবশ্যই এই প্রতিবেদনটি একবার পড়ে নিন।

SBI- এর তরফে যে অ্যাকাউন্ট বা স্কিমের কথা বলা হচ্ছে সেটি হল, SBI Annuity Deposit Scheme এই স্কিমে ৩ বছর থেকে ১০ বছর সময়কাল অর্থাৎ ৩৬ মাস থেকে ১২০ মাস পর্যন্ত যেকোনও একটি প্ল্যান বেছে নেওয়া সম্ভব। সেই প্ল্যান বেছে নেওয়ার পরে তাতে একটি নির্দিষ্ট পরিমাণ টাকা জমা দিতে হবে। ব্যাঙ্কের কাছ থেকে কোনও লোন নেওয়ার পরে যেমন প্রতিমাসে EMI দিয়ে বা কিস্তিতে লোন শোধ করতে হয়। ঠিক সেই ভাবে আপনি ব্যাঙ্কে টাকা জমা দেওয়ার পর ব্যাঙ্ক আপনাকে প্রতিমাসে টাকা কিস্তিতে দেবে। এখানে গ্রাহক একবার টাকা জমা করবেন, আর ব্যাঙ্ক কিস্তিতে সুদ সহ সেই টাকা পরিশোধ করবে। SBI ফিক্সড ডিপোজিটে যে সুদ দেওয়া হয়, সেই হারে সুদ পাওয়া যাবে। বিনিয়োগের কোনো সর্বোচ্চ সীমা নেই।

এই বিষয়ে বিস্তারিত জানতে স্থানীয় এসবিআই-এর ব্রাঞ্চে গিয়ে যোগাযোগ করতে হবে। এবার হিসেব অনুযায়ী এই স্কিমে ৫ বছরের প্ল্যানে ১০ লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে। বিনিয়োগ করার এক মাস পর থেকে প্রতিমাসে ১৮৮২০.৪০ টাকা পাবেন ৫ বছর সময়কাল পর্যন্ত। সরাসরি ব্যাঙ্কের অ্যাকাউন্টে এই টাকা জমা হয়ে যাবে।

এসবিআই সাধারণ নাগরিকদের ৫% থেকে ৬.৫% পর্যন্ত বিভিন্ন ক্ষেত্রে সুদ প্রদান করে। ৬০ বছরের উর্ধ্বে সিনিয়র সিটিজেন ৫.৫ শতাংশ থেকে ৭.৫% পর্যন্ত সুদ পেয়ে থাকেন। এবার SBI Annuity Deposit Scheme আনার পরে যথেষ্ট জনপ্রিয় হয়েছে। কারণ বর্তমানে এই স্কিমে বিনিয়োগ করে বহু গ্রাহক টাকা উপার্জন করছেন। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর