হাই

ব্যুরো নিউজ, ২৪ জানুয়ারি: মাধ্যমিকের পরিবর্তিত সময় নিয়ে হাইকোর্টে মামলা 

এতদিন পর্যন্ত মাধ্যমিক পরীক্ষা সকাল ১১টা ৪৫ মিনিটে শুরু হয়ে দুপুর ৩টের সময় শেষ হতো। পড়ুয়াদের প্রথম ১৫ মিনিট প্রশ্নপত্র পড়ে দেখার জন্য সময় দেওয়া হত। এবার এগিয়ে আনা হয়েছে মাধ্যমিক পরীক্ষার নির্ধারিত সময়। পর্ষদের নোটিশ অনুযায়ী, পরীক্ষা শুরু হবে ৯ টা ৪৫ মিনিটে ও শেষ হবে দুপুর ১টায়। এইবার পর্ষদের সেই সময়সূচী বদলের বিজ্ঞপ্তির বিরুদ্ধেই কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হলো।

হাসপাতালের বিরুদ্ধে ভুল চিকিৎসার অভিযোগ, মৃত ১

নতুন সময় নিয়ে আপত্তি জানিয়েই বুধবার হাইকোর্টে বিচারপতি বিশ্বজিৎ বসুর এজলাসে দায়ের হয়েছে এই মামলা। পরীক্ষার মাত্র কয়েকদিন আগে কেন সময় বদল করা হল, সেই প্রশ্নও তোলা হয়েছে মামলায়। আগামী ২ ফেব্রুয়ারি থেকে পরীক্ষা শুরু হওয়ার কথা। তার আগেই এই মামলার জেরে নতুন জট তৈরি হতে পারে কি না, তা নিয়ে বেড়েছে জল্পনা। পরীক্ষার সময় পরিবর্তন করা হলেও সূচিতে কোনও পরিবর্তন করা হচ্ছে না।

মামলাকারীর আইনজীবীর দাবি, আগের সময়েই পরীক্ষা আয়োজন করার নির্দেশ দিক আদালত। মামলায় আরও উল্লেখ করা হয়েছে, নতুন সময়ে পরীক্ষা হলে সমস্যায় পড়বে বহু ছাত্রছাত্রী। বিশেষত গ্রামাঞ্চল, পাহাড় বা সুন্দরবন এলাকার ছাত্রছাত্রীরা সময়ে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে পারবে না বলেও আশঙ্কা প্রকাশ করা হয়েছে। উল্লেখ্য, ২০২৩ সালে, মধ্যশিক্ষা পর্ষদ পুরনো সময় পরীক্ষার কথা জানিয়েছিল। তারপরও কীভাবে পরীক্ষার কয়েক দিন আগে সময় বদল করতে পারে, সেই প্রশ্ন তুলেই মামলা করা হয়েছে কলকাতা হাইকোর্টে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর