ভূত চতুর্দশী

ব্যুরো নিউজ, ৭ নভেম্বর: ভূত চতুর্দশীতে এই কাজগুলো ভুলেও করবেন না! হতে পারে ঘোর অমঙ্গল!

ভূত চতুর্দশীর রাতে এই কাজগুলো ভুলেও করেন না তো? অন্যথায় দুঃসময় কিছুতেই পিছু ছাড়বে না...
কার্তিক মাসের অমাবস্যার কালীপুজোর আগের দিন চর্তুদশী। আর এই দিনকে বলা হয় ভূত চতুর্দশী। এই দিন গুরুজনেরা অনেক কাজ থেকেই বিরত থাকতে বলেন। নতুবা এই দিন সেই কাজগুলো করলে সংসারে হতে পারে ঘোর অমঙ্গল।

কথিত আছে ভূত চতুর্দশী'র রাতে নাকি আত্মারা পরলোক থেকে মর্ত্যে নেমে আসে। তাই কালীপুজোর আগের দিন চর্তুদশীর রাতকে বলা হয় ভূত চতুর্দশী। কালী পুজোর রাতে বা ভূত চতুর্দশীর রাতে ভুলেও শ্মশান বা কবরস্থানে যাবেন না। এই দুই দিন শ্মশান অথবা কবরস্থানে এক ধরনের নেগেটিভ শক্তি বিরাজ করে। যার ফলে নিজের এবং পরিবারের ক্ষতি হতে পারে।  
শনিবারে ভূতচতুর্দশী | কোন রাশির উপর কী প্রভাব?

এই দু’দিন সন্ধ্যার পর বাড়িতে ঝাড়ু দিয়ে পরিস্কার করবেন না। মনে করা হয়, ঝাড়ু দেওয়ার ফলে মা লক্ষ্মী অসন্তশট হন। ফলে লক্ষ্মীদেবী রুষ্ট হতে পারেন।

এই দিন সন্ধ্যার পর যদি কেউ আপনার কাছ থেকে দুধ বা দুধ জাতীয় কোনও জিনিস চায়, তা হলে সেই জিনিসও গুরুজনেরা দিতে বারন করে থাকেন। এর ফলে বাড়ি থেকে পজিটিভ শক্তি কমতে থাকবে এবং নেগেটিভ শক্তি বৃদ্ধি পায়।

বলা হয় রান্নায় বিরাজ করেন মা অন্নপূর্ণা। তাই এই দু’দিন রাতে রান্না করার পর রান্নাঘর পরিস্কার করে রাখতে হয়। বাসনপত্র ভাল ভাবে পরিষ্কার রাখুন। এতে আপনার এবং আপনার পরিবারের মঙ্গল হবে।

ভূত চতুর্দশী এবং কালীপুজোর রাতে অবশ্যই সন্ধ্যার পর ঘরে প্রদীপ জ্বালান। এতে অশুভ শক্তি দূর হয়। এই দু’দিন মহিলারা কোনও ভাবেই রাতে চুল খুলে বেরবেন না। এমনকি চুল খুলে ঘুমোবেন না। রাতে চুল খোলা রেখে ঘুমোলে নেগেটিভ শক্তি ভীষণ ভাবে আকর্ষিত হয়। এছাড়া মহিলাদের রাতে চুল খোলা থাকলে মা লক্ষ্মীও রুষ্ট হন বলে মনে করা হয়। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর