বিদেশি
ব্যুরো নিউজ, ১০ অক্টোবর: বিদেশি হয়েও রক্ষাকবচ পেতে কলকাতা হাইকোর্টে রুজিরা


কয়লা পাচারের পর এবার  নিয়োগ দুর্নীতি মামলায় রুজিরাকে নোটিস দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। এরপরই  রক্ষাকবচ চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা। তাঁর অভিযোগ, সংবাদমাধ্যমের একাংশ তাঁকে ও তাঁর পরিবারকে নিয়ে অতি সক্রিয় হয়ে উঠেছে। এমনকি অর্ধ সত্য খবর প্রকাশিত হচ্ছে পাশাপাশি তাঁর মৌলিক অধিকার খর্ব হচ্ছে। এই অভিযোগকে অস্ত্র করেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা হাত থেকে বাঁচতে হাইকোর্টের দ্বারস্থ হয়ে রক্ষাকবচ চাইছেন রুজিরা। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

কামদুনি রায়ের প্রতিবাদে কলকাতায় নাগরিক মিছিল
এই পরিস্থিতিকে  সিবিআইয়ের দাবি, রুজিরা নিজেকে থাইল্যান্ডের নাগরিক হিসাবে পরিচয় দিয়েছেন। তাই ভারতীয় সংবিধান মেনে বিদেশি হয়েও তাঁকে ভারতে রক্ষাকবচ কীভাবে দেওয়া সম্ভব? এই বিষয়ে প্রশ্ন তুলেছে সিবিআই।

বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের বক্তব্য, অনুমানের ওপর ভিত্তি করে কোনও নির্দেশ দেওয়া যায় না। কাল কী হবে সেটা আজ থেকে অনুমান করে কোনও সিদ্ধান্তে আসা যায় না। এগুলো রাজনৈতিক অপপ্রচার হতে পারে, ফলে আদালত এতে হস্তক্ষেপ করতে পারে না। এই বিষয়ে রুজিরা ‘মানহানির মামলা করতে পারতেন’ বলেও জানান বিচারপতি। বুধবার এই মামলার পরবর্তী শুনানি রয়েছে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর