বিএড

ব্যুরো নিউজ, ১২ ডিসেম্বর: বিএড বিশ্ববিদ্যালয়ের সামনে ধরনা | কোর্টে প্রশ্নের মুখে পুলিশ

হাইকোর্টে প্রশ্নের মুখে পুলিশের ভূমিকা। সোমবার রাজ্যের বিএড বিশ্ববিদ্যালয় বাবা সাহেব আম্বেদকর এডুকেশনাল ইউনিভার্সিটির অচলাবস্থা সংক্রান্ত একটি মামলার শুনানি ছিল। বিচারপতি জয় সেনগুপ্তের এজলাসে সেই মামলার শুনানি হয়।

মামলাকারীর অভিযোগ, গেটের বাইরে আন্দোলন চলছে। নিরাপত্তা রক্ষীদের মারধর করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের গেট কার্যত বন্ধ। আদালত জানতে চায়, কীভাবে এই আন্দোলন চলছে? বিচারপতি জয় সেনগুপ্তর প্রশ্ন, পুলিশ কি করে এই আন্দোলনের অনুমতি দিল? মঞ্চ বাধার অনুমতি কে দিল? একটা বিশ্ববিদ্যালয়ের গেটের মুখেই বা কী করে এমন আন্দোলনের অনুমতি মিলল?

শিলিগুড়িতে মমতা-শুভেন্দু ‘ফাইট’| চড়ছে উত্তেজনার পারদ

বিচারপতি সেনগুপ্ত নির্দেশ দেন, পুলিশকে এ সংক্রান্ত রিপোর্ট জমা দিতে হবে। কোনওভাবেই যাতে পরীক্ষা বন্ধ না হয় তার ব্যবস্থা করতে হবে পুলিশকেই। পরীক্ষার্থীদের কোনওভাবেই বাধা দেওয়া যাবে না বলে স্পষ্ট জানিয়ে দেয় আদালত। প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ের সামনে সশস্ত্র নিরাপত্তা রাখতে হবে। ধরনা থেকে যাতে কোনওরকম প্ররোচনামূলক মন্তব্য, অশান্তির চেষ্টা না করা হয় তাও পুলিশকে নিশ্চিত করার নির্দেশ দেওয়া হয়েছে।

রাজ্যের বিএড কলেজগুলি বাবা সাহেব আম্বেদকর এডুকেশনাল ইউনিভার্সিটির অধীনে। সম্প্রতি রাজ্যের ৬২৪টি বিএড কলেজের মধ্যে ২৫৩টি বিএড কলেজ ছাত্র ভর্তির অনুমতি পায়নি। এরপর থেকেই নানারকম ক্ষোভ-বিক্ষোভ, ধরনা চলছে আম্বেদকর এডুকেশন ইউনিভার্সিটির সামনে।

আজ মঙ্গলবার থেকে বি এডের প্র্যাক্টিক্যাল পরীক্ষা। এভাবে বিশ্ববিদ্যালয়ের বাইরে আন্দোলন চললে পরীক্ষার ভবিষ্যই নিয়ে স্বভাবতই প্রশ্ন উঠে। আগামী ৯ জানুয়ারি ফের এই মামলার শুনানি রয়েছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর