ভূমিকা

ব্যুরো নিউজ, ১৫ ডিসেম্বর: বালুর কেবিনে সিসিটিভি নয় : হাইকোর্ট

অসুস্থতার জন্য এখনও এসএসকেএম হাসপাতালে ভর্তি রয়েছেন রেশন দুর্নীতি মামলায় ধৃত মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এসএসকেএম হাসপাতালে মন্ত্রীর কেবিনে সিসিটিভি ক্যামেরা বসানোর নির্দেশ দিয়েছিল নিম্ন আদালত। এবার সেই নির্দেশ খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট।

ফুটন্ত লোহা পড়ল শ্রমিকদের গায়ে | মৃত শ্রমিক

হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষ শুক্রবার এই নির্দেশ দিয়েছেন। বিচারপতি আরও জানিয়েছেন, হাসপাতালে মোতায়েন থাকা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে যোগাযোগ রাখবেন ইডির তদন্তকারী অফিসাররা। ইডির অফিসারদের নির্দেশ অনুযায়ীই জওয়ানরা সিদ্ধান্ত নেবেন জ্যোতিপ্রিয়র কেবিনে কাউকে ঢুকতে দেওয়া হবে কি না।

এদিন এসএসকেএম হাসপাতালের ভূমিকা নিয়ে সন্দেহ প্রকাশ করে ইডি। ইডির আইনজীবীর দাবি, “জ্যোতিপ্রিয় অসুস্থ, কিন্তু শয্যাশায়ী নন। তিনি এমন অবস্থায় নেই যে তিনি কারুর সঙ্গে কমিউনিকেট করতে পারবেন না।”

এদিন কেবিনে সিসিটিভি ক্যামেরা বসানোর বিষয়ে নিম্ন আদালতের নির্দেশকে খারিজ করে দিয়েছে হাইকোর্ট। ফলে ইডির তরফে আর্জি জানানো হয়, যাতে কেবিনের বাইরে সিসিটিভি ক্য়ামেরা বসানো যায়। তবে আদালত জানিয়ে দিয়েছে, কেবিনের বাইরের কমন প্যাসেজে যে সিসিটিভি ক্যামেরা রয়েছে, সেখানকার ফুটেজ তদন্তকারী অফিসারদের সঙ্গে শেয়ার করতে হবে।

এসএসকেএম হাসপাতালে জ্যোতিপ্রিয়র উপর নজরদারিতে থাকবেন সিআরপিএফ জওয়ানরা এমনটাই জানিয়েছে আদালত। যাতে বাইরের কেউ কেবিনে ঢুকতে না পারে সেই জন্য তাঁরা একটি রেজিস্টার খাতাও মেইনটেন করবেন। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর