বঞ্চিত

ব্যুরো নিউজ, ১২ অক্টোবর: ‘বঞ্চিতদের একটা সুযোগ দেওয়া যায়?’ প্রশ্ন বিচারপতি সিনহার

অযোগ্যদের চাকরির প্রতিবাদে রাজপথে ধর্নায় বঞ্চিত চাকরি প্রার্থীরা। এবার সেই ‘বঞ্চিত’দের একটা সুযোগ দেওয়া যায় কি না, সেই প্রশ্ন তুললেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা।

১৭ দিন ধরে মায়ের আরাধনা | জানেন এই রাজবাড়ির পুজোর ইতিহাস?

নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত কবে শেষ হবে কেউ জানে না। আইনি জটিলতা বাড়ছে। তাই একটা সমাধান হোক। যাঁদের বয়স পেরিয়ে যাচ্ছে, তাঁদের ক্ষেত্রেই বা কী হবে? এই প্রশ্নও তুললেন বিচারপতি সিনহা। ২০১৬-র প্রাথমিক নিয়োগের প্যানেল প্রকাশ করারও নির্দেশ দেন বিচারপতি। আগামী শুক্রবারের মধ্যে প্যানেল প্রকাশ করতে হবে। প্রাথমিকে কত শূন্যপদ আছে সেটাও জানাতে হবে।

এদিন বিচারপতি পর্ষদের কাছে জানতে চান কতগুলি বেআইনি নিয়োগ হয়েছে? পর্ষদের কাছ থেকে উত্তর আসে ৯৬ টি। এই উত্তরে যথেষ্ট অবাক ও হন তিনি।

এরপর বিচারপতি প্রশ্ন, “প্রাথমিকে মোট কটি শূন্য পদ আছে? যাঁরা নিজেদের বঞ্চিত মনে করছেন, তাঁদের জন্য কি আর একটা সুযোগ দেওয়া যায়? একটি স্ক্যাম প্রকাশ্যে এসেছে। অন্তত এদের কিছু সুযোগ দেওয়া হোক। প্রতিযোগিতার মধ্য দিয়েও কি তাঁদের নিযুক্ত করা যায় না?” পর্ষদ পক্ষের আইনজীবী জানান, ২০২২-এ প্রাথমিক নিয়োগের পরীক্ষা হয়েছে, কিন্তু সেখানে এরা কেউ অংশই নেননি। এরপর বিচারপতি প্রশ্ন করেন, সে ক্ষেত্রে বয়সের কী হবে? এবার এই বিতর্কের শেষ হোক। যাঁদের বয়স চলে গিয়েছে, পরীক্ষায় অংশ নিতে চাননি, তাঁদের একটা ব্যবস্থা হওয়া উচিৎ। বোর্ড এবিষয়ে সহানুভূতিশীল হয়ে কাজ করবে বলে মন্তব্য করেন বিচারপতি অমৃতা সিনহা।

এই মামলার পরবর্তী শুনানি ৩০ নভেম্বর। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর