আটকে

ব্যুরো নিউজ, ৫ ডিসেম্বর: ফের আটকে পড়ল শ্রমিকরা | উদ্ধারকাজে বুলডোজার

শ্রমিকদের ওপর থেকে যেনও কাটছেই না বিপদের পাহাড়। উত্তরকাশীর নির্মীয়মাণ সিলকিয়ারা সুড়ঙ্গে ধস নেমে ৪১ জন শ্রমিকের আটকে পড়ার ঘটনার আতঙ্ক এখনও কাটেনি। এর মধ্যে ফের দুর্ঘটনা। এবার একটি গুদামঘরের ইউনিট ধসে পড়ে গমের বস্তার নীচে আটকে পড়েন ১০ জনের বেশি শ্রমিক। দক্ষিণ ভারতের কর্নাটকের ঘটনা।

প্রয়াত নারায়ণ বিশ্বাস

কর্নাটকের বিজয়পুরা শিল্পতালুক এলাকার এক গুদামে সোমবার রাতে কাজ করছিলেন প্রায় ৫০ জন শ্রমিক। সেই গুদামের একদিকে মজুত করা ছিল গমের বস্তা। হঠাৎ করেই গুদামের একাংশ ধসে পরে। গমের স্তূপের নীচে চাপা পড়ে যান সেখানেের কর্মরত শ্রমিকেরা। ১০ জনের বেশি শ্রমিক গমের স্তূপের নীচে চাপা পড়ে যান বলে জানা যায়। উদ্ধার করতে আসে পুলিশ ও দমকলবাহিনী। দীর্ঘক্ষণ চেষ্টা করেও শ্রমিকদের উদ্ধার করা সম্ভব হয়নি।

এরপর শ্রমিকদের উদ্ধার করতে বুলডোজার নামানো হয়। মঙ্গলবার ভোর পর্যন্ত মাত্র ৩ জন শ্রমিককে উদ্ধার করা গিয়েছে। এখনও উদ্ধারকাজ চলছে।

পুলিশ সূত্রে জানা যায়, গুদাম ঘরের চারটি সেট ধসে পড়ে। প্রতি সেটে ১২০টন গম ছিল। বিজয়পুরার ডেপুটি কমিশনার টি. ভুবালান জানান, গুদাম ঘরের মধ্যেই শ্রমিকেরা আটকে রয়েছেন। প্রায় ১০-১২ জন শ্রমিক আটকে রয়েছেন। তার মধ্যে ৩ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের জন্য উদ্ধারকাজ চলছে। দুটি ক্রেন ও চারটি আর্থ মুভার দিয়ে উদ্ধারকাজ চলছে। কীভাবে এই দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর