প্রতারণার

ব্যুরো নিউজ, ৫ জানুয়ারি: প্রতারণার শিকার ধোনি |  ১৫ কোটি টাকার প্রতারণা

প্রতারণার শিকার ক্যেপ্টেন কুল। প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি তাঁর ছেলেবেলার বন্ধু এবং দীর্ঘদিনের বিজনেস পার্টনার মিহির দিবাকরের বিরুদ্ধে ১৫ কোটি টাকার প্রতারণার মামলা করলেন। শুধু মিহির দিবাকরই নন, তাঁর সঙ্গে সৌম্য বিশ্বাস নামে এক ব্যক্তির বিরুদ্ধেও প্রতারণার অভিযোগ করেছেন ধোনি।

খেলো ইন্ডিয়া উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন প্রধানমন্ত্রী: উদয়নিধি

মিহির দিবাকর ও সৌম্য বিশ্বাস দু’জনেই অর্ক স্পোর্টস ম্যানেজমেন্ট লিমিটেড নামে এক সংস্থার কর্ণধার। রাঁচি আদালতে তাঁদের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করেছেন ধোনি।

মহেন্দ্র সিং ধোনির নাম করে বিশ্বজুড়ে একটি ক্রিকেট অ্যাকাডেমি গড়ে তোলার প্রস্তাব দিয়েছিল অর্ক স্পোর্টস ম্যানেজমেন্ট। ২০১৭ সালে ধোনির সঙ্গে ওই সংস্থাটির চুক্তি সাক্ষরিত হয়। অবশ্য মিহির দিবাকর চুক্তিতে উল্লেখ করা শর্তাবলী মেনে চলতে ব্যর্থ হন। চুক্তি অনুযায়ী, ধোনিকে অর্ক স্পোর্টস ম্যানেজমেন্টের ফ্র্যাঞ্চাইজি ফি এবং লাভের অংশ দেওয়ার কথা ছিল। কিন্তু চুক্তি অনুযায়ী ধোনিকে সেই টাকা অর্ক স্পোর্টস ম্যানেজমেন্টের পক্ষ থেকে দেওয়া হয়নি। তাই ওই সংস্থার বিরুদ্ধে চুক্তিভঙ্গ এবং ১৫ কোটি টাকার প্রতারণার অভিযোগ দায়ের করেছেন মহেন্দ্র সিং ধোনি। 

অভিযোগ, ধোনির পক্ষ থেকে একাধিকবার তাদের সঙ্গে যোগাযোগ করা হলেও তা আদতে কর্যকর হয়নি। অবশেষে ২০২১ সালের ১৫ অগাস্ট ধোনির অর্ক স্পোর্টসকে দেওয়া অ্যাকাডেমি তৈরির শর্ত কেড়ে নেন। এরসঙ্গে তিনি আইনি নোটিশ দেন। এই মামলায় ধোনির প্রতিনিধি দয়ানন্দ সিং জানান, অর্ক স্পোর্টস ধোনির সঙ্গে প্রতারনা করেছে এবং এই পুরো ঘটনায় ধোনির ১৫ কোটি টাকা ক্ষতি হয়েছে। অর্ক স্পোর্টসের উত্তর ও তাদের পদক্ষেপের জন্য দীর্ঘদিন অপেক্ষা করার পর অবশেষে তাদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নেন ধোনি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর