প্রতারণা

ব্যুরো নিউজ, ৩ ডিসেম্বর: প্রতারণার ট্র্যাপে প্রতারিত পুলিশ কর্মীরা

গ্রেফতার প্রতারণা চক্রের এক পান্ডা। ডিজি রেঙ্ক-এর অফিসারদের নামে ভুয়ো ফেসবুক একাউন্ট খুলে তাদের নিচু তলার অফিসারদের ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে সমস্যার কথা জানিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ। এই অভিযোগের ভিত্তিতে প্রতারণা চক্রের এক পান্ডাকে গ্রেফতার করলো বিধান নগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

বীরভূমের খয়রাশোলে তৃনমূলের বিজয়া সম্মিলনীতে সাংসদ শতাব্দী রায়

রাজস্থান থেকে তাকে গ্রেফতার করা হয় প্রতারণা চক্রের ওই পান্ডাকে। তিনদিনের ট্রানজিট রিমান্ডে তাকে নিয়ে আসা হয়েছে। আজ তাকে বিধান নগর মহকুমা আদালতে তোলা হবে।

পুলিশ সূত্রে খবর, রাজ্য পুলিশের ডিজি মনোজ মালভূমের নামে একটি ফেক ফেসবুক একাউন্ট খোলা হয়, এই বিষয়টি প্রথম নজরে আসে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশের।

দেখা যায়, সেখান থেকে তার নিচু তলার কর্মীদেরকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো হচ্ছে। যারা এই ফ্রেন্ড রিকোয়েস্ট একসেপ্ট করছে তাদেরকে মেসেঞ্জারে এসএমএস করা হচ্ছে যে তিনি একটি মিটিংয়ে রয়েছেন ফোন করতে পারছেন না, তিনি একটি সমস্যার মধ্যে পড়েছেন তার টাকার প্রয়োজন। তাড়াতাড়ি তাকে টাকা পাঠিয়ে দেওয়ার জন্য বলা হয়।

এই বিষয়টি নজরে আসতেই বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ ২৮ আগস্ট এর বিরুদ্ধে পদক্ষেপ করেন। তদন্ত শুরু করে বিধান নগর সাইবার ক্রাইম থানার পুলিশ। তদন্ত করতে গিয়ে জানতে পারে এই চক্রটি রাজস্থান থেকে চালানো হচ্ছে। এরপরেই বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশের একটি টিম রাজস্থান গিয়ে অভিযুক্ত যুবক রাহিসকে গ্রেফতার করে। তিন দিনের ট্রানজেট রিমান্ডে তাকে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ নিয়ে আসে। আজ তাকে বিধাননগর মহাকুমা আদালতে তোলা হবে।

অভিযুক্ত যুবক রাহিসকে জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে, শুধু এই রাজ্যে নয়, বিভিন্ন রাজ্যের ডিজি র‍্যাঙ্কের অফিসারদের ফেক ফেসবুক একাউন্ট খুলে তাদের নিচু তলার কর্মীদেরকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো হত। যারা ফ্রেন্ড রিকোয়েস্ট একসেপ্ট করতো তাদের কাছে বিভিন্ন অজুহাতের টাকা ডিমান্ড করা হত। এইভাবে বিভিন্ন মানুষের কাছ থেকে এই যুবক প্রতারণা করেছে। পুলিশ মনে করছে এই চক্রের সাথে একটি বড় গ্যাং রয়েছে। সেই বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে পুলিশ সূত্রে খবর। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর