indian hockey team in semifinal in paris olympics

ব্যুরো নিউজ ,৫ আগস্ট:৪ আগস্ট ২০২৪ প্যারিস অলিম্পিকএ ভারতীয় হকি দল গ্রেট ব্রিটেনকে পেনাল্টি শুট আউটে হারিয়ে সেমিফাইনালে উঠল ভারত। সেমি ফাইনালে জিতলে পদক নিশ্চিত কিন্তু হারলে ভারতীয় হকি দলকে ব্রোঞ্জের জন্য আর একটা ম্যাচ খেলতে হবে। ভারতীয় হকি দলকে প্যারিস অলিম্পিকসে শেষ চারে ওঠানোর জন্য গোটা হকি দল থেকে শুরু করে হকি প্রেমীরা পারাত্তু রবীন্দ্রন সৃজেশ কেই কৃতিত্ব দিচ্ছেন।

কোন ফল নিয়ে বিমানে উঠবেন না জেনে নিন

নায়ক সৃজেশ এর কৃতিত্ব

সবাই তাকে নায়ক বলছেন সৃজেশ কিন্তু পুরো দলকেই কৃতিত্ব দিয়েছেন। তিনি বলেছেন দল ই আসল নায়ক। দলের সবাই মিলে ভালো না খেললে দল সেমি ফাইনালে উঠতে পারত না। দলের হকি প্লেয়ার অমিত রোহিদাস কে লাল কার্ড দেখানোর ফলে ৬০ মিনিটের ম্যাচের ৪৪ মিনিট ১০ জন প্লেয়ার খেলেছে।

প্যারিস অলিম্পিক্সে জোড়া পদক মনু ভাকেরের ঝুলিতে

প্রসঙ্গত হকিতে লাল কার্ড দেখানো খুব একটা দেখতে পাওয়া যায় না। সবুজ কার্ড দেখালে খেলোয়াড় কে দু মিনিট মাঠের বাইরে থাকতে হয়। হলুদ কার্ড দেখালে পাঁচ মিনিট মাঠের বাইরে কাটাতে হয় কিন্তু লাল কার্ড দেখানোর অর্থ হলো কোন খেলোয়াড় আঘাত করেছে বা আঘাত করার চেষ্টা করেছে বিপক্ষের খেলোয়ারকে। গ্রেট ব্রিটেনের উইলিয়াম কালনানের মুখে হকি স্টিক লাগার পর অমিতকে লাল কার্ড দেখানো হয়।যার জন্য ১০ জন মিলে খেলতে হয়েছে দলকে। ১১ জনের বদলে মাত্র ১০ জন মিলে খেলার পরেও ভারতীয় হকি দল সেমিফাইনালে নিজেদের উত্তীর্ণ করতে পেরেছেন এটা সত্যিই একটা অবিশ্বাস্য ম্যাচ।এর ফলে দলের মধ্যে একটা আত্মবিশ্বাস ও তৈরি হয়েছে ।সেমিফাইনালে ভারতীয় হকি দল মুখোমুখি হবে জার্মানির। গোটা ভারতবর্ষ সেই ম্যাচের দিকে তাকিয়ে। সেমিফাইনাল ম্যাচটি আগামী কাল অর্থাৎ মঙ্গলবার অনুষ্ঠিত হবে। সেমিফাইনালে ভারতীয় হকি দল কতটা বিধ্বংসী হয়ে উঠবে সেটাই এখন দেখার।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর