ইভিএম নিউজ ব্যুরো, ১লা এপ্রিলঃ শহর কলকাতার বুকে গাড়ি পার্কিং করতে এবার থেকে  দিতে হবে আরও অনেক বেশী টাকা। দু’চাকা থেকে চার চাকা, পণ্যবাহী  গাড়ি, এবার থেকে সব ক্ষেত্রেই বর্ধিতহারে দিতে হবে পার্কিং ফি(Parking Fee)। এপ্রিলের শুরু থেকেই নতুন চার্ট অনুসারে পার্কিং ফি চালু করছে পুরসভা(KMC)। এক ধাক্কায় অনেকটাই ফি বাড়িয়ে দেওয়া হয়েছে। এখন  কোথায় কত ফি দিতে হবে , তা নিয়েই  চিন্তায় শহরবাসী।

এক ঝলকে দেখে নেওয়া যাক, আগের ফি কত ছিল আর এখন কত হল।

দু’চাকার ক্ষেত্রে আগে দিতে হত প্রতি ঘণ্টায় ৫ টাকা করে। আর সেটি বর্তমানে দাঁড়িয়েছে দিগুণ। ৩ ঘণ্টার জন্য সেই ফি বেড়ে হয়ে যায় ৪০ টাকা পর্যন্ত। পাশাপাশি ৪ ঘণ্টার জন্য ধার্য করা হয়েছে ১২০ টাকা এবং ৫ ঘণ্টার জন্য দিতে হবে ১৬০ টাকা। পাশাপাশি চার চাকার ক্ষেত্রে এতদিন পর্যন্ত ছিল ঘণ্টা পিছু ১০ টাকা করে। আর সেটি বেড়ে দাঁড়িয়েছে দ্বিগুণ। দু ঘণ্টায় গাড়ি রাখলে ফি দিতে হবে ৪০ টাকা। ৩ ঘণ্টার ক্ষেত্রে ৮০ টাকা , ৪ ঘণ্টার জন্য ১২০ টাকা এবং ৫ ঘণ্টার জন্য বেড়ে দাঁড়িয়েছে ১৬০ টাকা করে।(Kolkata latest news)

এদিকে বাস ও লরির ক্ষেত্রে বেড়ে দাঁড়িয়েছে ৪০ টাকা। যা আগে ছিল ঘণ্টা পিছু ২০ টাকা। পাশাপাশি ৪ ঘণ্টার জন্য গুনতে হবে ২৪০ টাকা এবং ৫ ঘণ্টার জন্য ফি বেড়ে দাঁড়িয়েছে ৩২০ টাকা করে। আর এরপর থেকে প্রতি ঘণ্টায় দিতে হবে ২০০ টাকা। ফলে চলতি বছরে অনেকটাই হিমশিম খাবেন শহরতলির মানুষজন।(EVMNews)

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর