সঙ্গে

ব্যুরো নিউজ, ২৪ জানুয়ারি: নেতাজি প্রসঙ্গে সরব বামেরা 

কেন্দ্র ও রাজ্য সরকার স্বীকৃতি না দিলেও ‘দেশপ্রেম দিবস’ হিসেবেই নেতাজির জন্মদিবস পালন করলো বামফ্রন্ট সরকার। বাম নেতারা এই দিবস পালনের মাধ্যমে মনে করিয়ে দিলেন, বর্তমান প্রেক্ষাপটে সুভাষের সংগ্রামী ধর্মনিরপেক্ষতার আদর্শকে আরও বেশি স্মরন করার প্রয়োজনীয়তা।

ভজাকে ইডির জিজ্ঞাসাবাদ

গতকাল ছিল নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৭ তম জন্মদিবস। সেই উপলক্ষে গতকাল বামেরা ভিক্টোরিয়া হাউসের সামনের থেকে রাজা সুবোধ মল্লিক স্কয়ার পর্যন্ত মিছিল ডাকে। তারপরে সুবোধ মল্লিক স্কয়ারে নেতাজির মূর্তিতে শ্রদ্ধা জ্ঞাপন করে সংক্ষিপ্ত সভা করে।

সেই সভায় উপস্থিত ছিলেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু, সিপিএমের রাজ্য সম্পাদক মোঃ সেলিম, দলের সদস্য সূর্যকান্ত মিশ্র, ফরওয়ার্ড ব্লকের সাধারণ সম্পাদক জি দেবরাজন, রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায় সহ আরো অনেকে।

সিপিএমের রাজ্য সম্পাদক মোঃ সেলিম বলেন, “আমরা নেতাজির জন্ম দিবসকে দেশপ্রেম দিবস ঘোষণার দাবি জানালে আরএসএস ও কেন্দ্রের সরকার ২৩ শে জানুয়ারির চেয়ে ২২ শে জানুয়ারিকে বেশি গুরুত্বপূর্ণ দিবস হিসেবে দেখাতে চাইছে। কেন্দ্রীয় সরকার বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানগুলির পরীক্ষা ২২শে জানুয়ারির বদলে ২৩ শে জানুয়ারি হবে বলে জানিয়েছে। যারা ব্রিটিশ সাম্রাজ্যবাদ বিরোধী সংগ্রামে অংশ নেয়নি, তাঁরা স্বাধীনতা সংগ্রামের ইতিহাস, আন্দোলন, ত্যাগ, সমস্ত ইতিহাস মুছে দিতে চাইছে, ধর্মীয় উন্মাদনায় নতুন যুগ দেখিয়ে”। ইভিএম নিউজ

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর