হাজিরা

ব্যুরো নিউজ, ১ ডিসেম্বর: নারদে হাজিরা মেয়রের 

ঠিকা কাজের বিনিময়ে ঘুষ নেওয়া সংক্রান্ত নারদ স্টিং অপারেশন মামলায় আদালতে হাজিরা দিলেন কলকাতার মেয়র সহ এক তৃনমূল বিধায়ক ও প্রাক্তন মেয়র। বৃহস্পতিবার কলকাতার ব্যাঙ্কশাল কোর্টের বিশেষ সি বি আই আদালতে হাজিরা দেন কলকাতার বর্তমান মেয়র ববি ওরফে ফিরহাদ হাকিম, কামারহাটির তৃনমূল বিধায়ক মদন মিত্র ও কলকাতার প্রাক্তন তৃনমূল মেয়র শোভন চট্টোপাধ্যায়। পরে বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সাথে তাঁর সম্পর্ক ও বিভিন্ন ইস্যুতে দল ছেড়ে তিনি যোগ দেন বিজেপিতে।

পাঁচ রাজ্যেই জোর লড়াইয়ের ইঙ্গিত! কোন রাজ্যে কার সরকার? 

২০২১ এর বিধানসভার পরেই আবার তিনি বিজেপির বিরুদ্ধে বেসুরে গান বাজাতে শুরু করেন। ই ডির আইনজীবী অভিজিৎ ভদ্র জানিয়েছেন, বিচারক পরবর্তী হাজিরার দিন ধার্য করেছেন ১৩ নভেম্বর। ওই স্টিং অপারেশন করেছিলেন সাংবাদিক মাথ্যু স্যামিয়েল। তাকেও বার বার জেরা করা হয়েছে। তিনি গোপন ক্যামেরায় ঘুষ নেওয়ার ছবি আদালতে পেশ করেন। সেই ছবির ফরেন্সিক ল্যাবরেটরিতে টেস্ট ও করা হয়। কিন্তু রহস্যজনকভাবে ওই মামলা বার বার চলে গেছে ঠাণ্ডা ঘরে।

মাথ্যু জানিয়ে দিয়েছেন, তিনি দক্ষিনের রাজ্যে থাকেন। বর্তমানে তাঁর শরীর ভালো নয়। ফলে বার বার কলকাতায় যাওয়া তাঁর পক্ষে সম্ভব নয়। প্রয়োজন হলে তাঁর রাজ্যে এসে সি বি আই জেরা করুক। হাজিরা দিয়ে বেরিয়ে এসেই ববি মুখ খুলেছেন। তিনি বলেন কলকাতায় অমিত শাহের সভা ফ্লপ। তাই নজর ঘোরাতে তাঁর নির্দেশেই আমাদের ডাকা হয়েছে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর