ট্রেনে

ব্যুরো নিউজ, ৯ নভেম্বর: দীপাবলি, ছটপুজোয় ব্যাপক চাহিদা ট্রেনের! ভোগান্তি রুখতে স্পেশাল ট্রেন

দীপাবলি-ছটপুজোকে কেন্দ্র করে অনেক আগে থেকেই পূর্ব রেলে টিকিট বুকিং চলছে। টিকিটের চাহিদা এতই বেশি যে অনেক ক্ষেত্রে যাত্রীদের টিকিট দেওয়া সম্ভব হচ্ছে না। দুর্গাপুজোতেও এই একই অবস্থা দেখা গিয়েছিল ৷ তাই দুর্গাপুজোর মতো ছটপুজোতেও স্পেশাল ট্রেন চালাবে রেল। মঙ্গলবার এমনটাই জানিয়েছে পূর্ব রেল।

পুলিশি বাধা! ডিএম অফিসে ঢুকতে পারলেন না জন বার্লা

দীপাবলি ও ছটপুজায় বিহার, উত্তরপ্রদেশের ট্রেনে অতিরিক্ত ভিড়ের কথা মাথায় রেখে চণ্ডীগঢ়, ফিরোজপুর, বাতিন্ডা থেকে বিশেষ ট্রেন চালু করবে ভারতীয় রেল। ফলে যে সমস্ত যাত্রীরা এখনও সাধারণ ট্রেনের টিকিট পাননি তাঁরা এই বিশেষ ট্রেনগুলিতে টিকিট বুক করতে পারবেন।

ট্রেন নম্বর 04518 চণ্ডীগড়-গোরখপুর স্পেশাল ট্রেনটি আগামী ২ নভেম্বর থেকে শুরু হবে এবং ৩০ নভেম্বর পর্যন্ত চলবে। এই ট্রেনটি চণ্ডীগঢ় থেকে ছাড়বে প্রতি বৃহস্পতিবার রাত ১১টা ১৫ মিনিটে। বিশেষ বিষয় হল, চণ্ডীগড়-গোরখপুর স্পেশাল লখনউ হয়ে পরের দিন শুক্রবার সন্ধ্যা ৬টা ২০ মিনিটে গোরখপুর পৌঁছবে। এই ট্রেনে দুটি সেকেন্ড এসি কোচ, একটি এসি ফার্স্ট কোচ ছাড়াও এসি থার্ড, স্লিপার ও জেনারেলের ৬টি বগি থাকবে।

 04517 গোরখপুর-চণ্ডীগড় ফেস্টিভাল স্পেশাল ট্রেনটি ৩ নভেম্বর থেকে শুরু হবে, যা ১ ডিসেম্বর পর্যন্ত চলবে। এই ট্রেনটি গোরখপুর থেকে প্রতি শুক্রবার রাত ১০টা ৫ মিনিটে ছাড়বে এবং লখনউ পৌঁছবে রাত ৩টে। এরপর শনিবার দুপুর ২টা ১০ মিনিটে চণ্ডীগড় পৌঁছাবে। আবার 04530 বাতিন্ডা-বারাণসী স্পেশাল ট্রেনটি ৫ নভেম্বর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত চলবে। এই ট্রেনটি প্রতি রবি ও বুধবার রাত ৮টা ৫৫ মিনিটে ছাড়বে বাতিন্ডা থেকে এবং পরদিন সকাল সাড়ে ১১টায় লখনউ হয়ে বিকেল সাড়ে ৫টায় বারাণসী পৌঁছবে।

04529 বারাণসী-বাতিন্ডা স্পেশাল ট্রেনটি আগামী ৬ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত প্রতি সোম ও বৃহস্পতিবার বারাণসী থেকে রাত ৮টা ৪০ মিনিটে ছাড়বে। এই ট্রেনটি লখনউ হয়ে দুপুর ১টা ৪০ মিনিটে পরদিন সন্ধ্যা ৭টা ১০ মিনিটে বাতিন্ডায় পৌঁছবে। এই ট্রেনেও একটি এসি থার্ড, ১২টি স্লিপার এবং ৯টি সাধারণ বগি থাকবে।

০৪৬৭৮ ফিরোজপুরের জন্য বিশেষ ট্রেন চালু হচ্ছে। এই ট্রেনটি ২৫ অক্টোবর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত প্রতি বুধবার দুপুর ১টা ২৫ মিনিটে ফিরোজপুর থেকে ছাড়বে এবং লখনউ হয়ে পরদিন সকাল সাড়ে ৬ টায় পাটনা পৌঁছবে। সংবাদ মাধ্যমের সাহায্য নিয়ে লেখা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর