তদন্তে
ব্যুরো নিউজ, ১০ অক্টোবর: দায়িত্বে এসেই  তদন্তে তোরজোড়


প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় ইডির নয়া তদন্তকারী আধিকারিক। মিথিলেশ কুমারের বদলে দায়িত্বে এলেন নতুন তদন্তকারী অফিসার অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মুকেশ কুমার। 
ডেঙ্গি নিয়ন্ত্রণে দমদমে ড্রোন
সম্প্রতি নিয়োগ দুর্নীতি মামলায় শুনানির সময়েই মিথিলেশ কুমারকে তাঁর দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা। মামলায় ইডি-র তদন্তকারী অফিসার মিথিলেশ কুমারকে ভর্ৎসনাও করেছিলেন বিচারপতি সিনহা। বিচারপতি সন্দেহ প্রকাশ করেন যে ইডি আধিকারিকরাই তদন্তের তথ্য গোপন করছেন।

এরপরই মিথিলেশ কুমারের বদলে আসেন অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মুকেশ কুমার। মিথিলেশ কুমারের নেতৃত্বে নিয়োগ দুর্নীতির যে তদন্ত চলছিল, তাতে কোনও গতি আসছিল না। এমনটাই উল্লেখ করা হয় নির্দেশনামায়। ইডির ডিরেক্টরকে এই বিষয়ে উপযুক্ত পদক্ষেপ করতে বলা হয়। এরপরই ইডি-র তরফ থেকে মিথিলেশ কুমারে সরিয়ে দেওয়া হয়। নতুন তদন্তকারী অফিসার মুকেশ কুমার ইতিমধ্যেই দায়িত্বগ্রহণ করেছেন।

প্রাথমিক নিয়োগ দুর্নীতির তদন্তে কীভাবে অগ্রগতি আনা যায়, তা নিয়ে তিনি ইতিমধ্যেই অন্যান্য অফিসারদের সঙ্গে কথা বলেছেন বলে জানা যাচ্ছে। দিল্লি-র সদর দফতরের আধিকারিকদের সঙ্গেও আলোচনা সেরে ফেলেছেন। তবে এও জানা যাচ্ছে যে, আরও একজন তদন্তকারী অফিসারকে এই মামলার সঙ্গে যুক্ত করা হবে। তিনি মুকেশ কুমারের সহযোগী হিসাবে নিযুক্ত হবেন। কিন্তু সেই প্রক্রিয়া এখনও সম্পন্ন হয়নি। এমনটাই ইডি সূত্রে খবর। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর