ডেঙ্গির

ব্যুরো নিউজ, ১৬ নভেম্বর: দাপট বাড়ছে ডেঙ্গির

রাজ্য জুড়ে ক্রমশই বাড়ছে ডেঙ্গির প্রকোপ। তার মধ্যে বিশেষভাবে ভাবিয়ে তুলেছে কলকাতা। জানা গিয়েছে, অক্টোবরেই কলকাতায় ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ১০০০ ছাড়িয়েছে। নভেম্বরের শুরুতে ডেঙ্গি কিছুটা নিয়ন্ত্রনে থাকলেও পুজোর পর থেকে তার থাবা আরও চাওড়া হচ্ছে। সেকথা গোপন করেননি কলকাতা পুরসভার মেয়র পরিষদের স্বাস্থ্য বিভাগের দায়িত্বপ্রাপ্ত সদস্য।

পুলিশের বিরুদ্ধে এক ব্যক্তিকে পিটিয়ে মারার অভিযোগ

তবে, ডেঙ্গি বিশেষজ্ঞ থেকে ভাইরোলজিস্ট প্রত্যেকেই এইবার মুখ খুলেছেন দুর্গা ও কালী পুজোর পরেও প্যান্ডেল না খোলার বিরুদ্ধে। সেই সঙ্গে বৃহস্পতিবার কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে স্যতস্যতে পরিবেশে আরও বাড়তে পারে মশার উপদ্রব। প্যান্ডেলের বাঁশগুলি এখনো রয়ে গেছে। ফলে সেইসব জায়গায় মশা নিরোধক ওষুধ ও ব্লিচিং পাউডার ছড়াতে অসুবিধা হচ্ছে।

কলকাতা পুরসভার ৯২- ৯৯ নম্বর ওয়ার্ড ও ১০২- ১০৯ নম্বর ওয়ার্ডের ডেঙ্গি পরিস্থিতি ভাবিয়ে তুলেছে। চলতি বছরে ইতিমধ্যেই শতাধিক বঙ্গবাসীর প্রান গেছে ডেঙ্গিতে। যদিও সরকারী মতে সেই সংখ্যা অনেক কম। মেয়র ফিরহাদ হাকিম অবশ্য বলছেন, আগের তুলনায় কমেছে ডেঙ্গির প্রকোপ। ডেঙ্গি থাকাতে সচেতন হয়ে এগিয়ে আসতে হবে শহরবাসীকে। কিন্তু পুরসভা সচেতনতা নিয়ে কতটা বিচার করছে তা নিয়ে দেখা দিয়েছে সংশয়। সেইসঙ্গে কলকাতায় রেফার রোগ ও বিপদে ফেলছে রোগীদের। ইভিএম নিউজ   

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর