বন্যা

ব্যুরো নিউজ, ৪ অক্টোবর: ঘাটালে বন্যা পরিস্থিতি 


নিম্নচাপের জেরে দফায় দফায় বৃষ্টি। বৃষ্টির ফলে বৃদ্ধি পেয়েছে নদীর জল। শিলাবতী,ঝুমি, রূপনারায়ন, কাঁসাই-সহ বিভিন্ন নদীতে বাড়ছে জলস্তর।

 

মহকুমার বাঁকা, গাদিঘাট, বন্দর, রানিচক, গোপিগঞ্জ, কলমিজোড় পয়েন্টগুলিতে নদীর জলস্তর বৃদ্ধি পাচ্ছে। কয়েকটি ক্ষেত্রে পিডিএল অর্থাৎ প্রাইমারি ডেঞ্জার লেভেল অতিক্রম করেছে জলের স্তর।

 

ঘাটাল মহকুমার মহকুমা শাসক সুমন বিশ্বাস সোমবার দুপুরে কয়েকটি এলাকা পরিদর্শন করেন। সোমবার বিকেলে মহকুমা শাসক মহকুমার বিভিন্ন দফতরের আধিকারিক ও পুলিশের সঙ্গে প্রশাসনিক বৈঠকে বসেন। মহকুমা শাসক বলেন, বন্যা পরিস্থিতি মোকাবিলা করার জন্য মহকুমা প্রশাসন প্রস্তুত। বোট, ডিজাস্টার ম্যানেজমেন্ট ফোর্স, ত্রাণ-সহ সব দিক থেকে প্রশাসন প্রস্তুত।

ঘরের মধ্যে বিলুপ্তপ্রায় খরগোশ

এদিকে ঘাটাল পুরসভার নিচু এলাকার ওয়ার্ডগুলিতে জল প্রবেশের সম্ভাবনা দেখা দিয়েছে। জলস্তর বেড়ে যাওয়ায় উঁচু করা হয়েছে ভাসাপোল।

তবে শিলাবতী নদীর হল বাড়ায়, চিন্তায় স্থানীয় মানুষেরা। তাদের আশঙ্কা, এই ভাবে যদি বৃষ্টি হতে থাকে তবে পুর এলাকা ডুবে যাবে। ক্ষতির সম্মুখীন হতে হবে স্থানীয় মানুষ থেকে ব্যবসায়ী সকলকেই। সামনেই পুজো, সেই পুজোর আনন্দ পুরোটাই মাতি হয়ে যাবে বলে চিন্তায় পড়েছেন সকলেই। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর