ব্যুরো নিউজ, ২১ সেপ্টেম্বর: গ্রুপ-D চাকরিপ্রার্থীদের মিছিলের নির্দেশ

মুখ্যমন্ত্রীর নিজস্ব দফতর রাজ্য গ্রুপ D-র বঞ্চিত চাকরিপ্রার্থীদের এবার মিছিলের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। আগামী ২৭শে সেপ্টেম্বর হবে মিছিল। তবে বদল করা হল রুট।

মাতঙ্গিনী হাজরা মূর্তির পাদদেশে ধর্ণায় মুখ্যমন্ত্রীর নিজস্ব দফতরের বঞ্চিত রাজ্য গ্রুপ-ডি চাকরিপ্রার্থীরা। আগামী ২৭শে সেপ্টেম্বর ধর্ণার ৪০০তম দিন পূরণ হবে। আর সেই দিনেই কালীঘাট মহামিছিলের ডাক দিয়েছিলেন তারা। তবে এই মিছিলে পুলিশের কোনও অনুমতি ছিল না।

বিধানসভার বাইরে বিস্ফোরক বিরোধী দলনেতা

কারণ, মিছিলের রুটের মধ্যে হাজরা ও কালীঘাট দমকল সংলগ্ন এলাকা পড়ে। যেহেতু সেখান থেকে ঢিলছোড়া দূরত্বে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি, তাই পুলিশ এই মিছিলের অনুমতি দেয়নি।

পুলিশের অনুমতি না মেলায় আদালতের দারস্থ হয় বঞ্চিত রাজ্য গ্রুপ-ডি চাকরিপ্রার্থীরা। মামলার শুনানি শেষে, মিছিলের অনুমতি মিললেও বদল করা হয় মিছিলের রুট। নয়া রুট ধার্য হয়, থিয়েটার রোড ও ক্যামাক স্ট্রিট সংযোগস্থল থেকে জমায়েত হয়ে নিজাম প্যালেসের সামনে থেকে এক্সাইড মোড় ধরে হাজরা মোড়ে এসে শেষ হবে মিছিল।

রুটবদল হওয়ার পর আইনজীবী কৌস্তব বাগচী কলকাতা হাইকোর্টে জানান, “কোনও মহামানবের বাড়ির সামনে থেকে মিছিল  না হতে পারলেও, সেই মহামানবের অফিসের সামনে থেকে মিছিলটা হবে”।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর