রাজনীতি

ব্যুরো নিউজ, ২১ সেপ্টেম্বর: ‘গিমিকের রাজনীতি’ খোঁচা ফিরহাদের

আলিপুর মিউজিয়ামের বর্ষপূর্তি। বর্ষপূর্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী তথা কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে একাধিক বিষয়ে মন্তব্য করেন ফিরহাদ হাকিম।

বিধানসভার বাইরে বিস্ফোরক বিরোধী দলনেতা

এদিন কেন্দ্র সরকারকে খোঁচা দিয়ে বলেন, “ইতিহাস মুছতে চাইছে মোদী সরকার। ইতিহাস বিকৃত করে দিয়ে আসল স্বাধীনতা সংগ্রামীদের মর্যাদা দিচ্ছেন না। আপনি অন্য স্বাধীনতা সংগ্রামীদের দেবেন না এটা হয় না। মমতা বন্দ্যোপাধ্যায় আলিপুর জেলকে মিউজিয়াম করেছেন, স্বাধীনতা সংগ্রামীদের সম্মান দিচ্ছেন। আসল স্বাধীনতা সংগ্রামী ও বাংলার গৌরবদের আমরা এই আলিপুর মিউজিয়ামে সম্মান দিচ্ছি। ওরা শুধু পাবলিসিটি মাস্টার। শুধু নাম পরিবর্তন। নেতাজিকে সরিয়ে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নামে বন্দর। এখানে জাতি ধর্মের থেকেও অনেক বেশি আমরা ভারতীয়”।

ভারতের সংবিধান বিতর্ক সম্পর্কে ফিরহাদ বলেন, “যারা সংবিধান লিখেছিলেন তারা ধর্মনিরপেক্ষ ও যথেষ্ট বিদ্বান ছিলেন। সংবিধানের সেই ভাবমূর্তি আপনারা উড়িয়ে দেবেন? কোন দিন ভারতবর্ষটাকেই উড়িয়ে দেবেন। এ এক দারুন খেলায় আপনারা মেতেছেন। নিশ্চিতভাবে ২৪শে নির্বাচনের জবাব দেবে”।

গ্রুপ-D চাকরিপ্রার্থীদের মিছিলের নির্দেশ

পুরদুর্নীতিতে বরানগর পুরসভার ৩২ জনকে ডাকা প্রসঙ্গে বলেন, এটা হ্যারাসমেন্ট হচ্ছে। পাশাপাশি কলকাতা রাস্তার বেহাল অবস্থা প্রসঙ্গে বলেন, দু চারদিন শুকনো আবহাওয়া পেলেই রাস্তা সারাই করে দেওয়া হবে। বৃষ্টির মধ্যে রাস্তা সারাই করা যাবে না।

এছাড়াও, বিধায়ক কোটার বাড়তি অর্থ ডিএ মঞ্চে দান করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই প্রসঙ্গ টেনে শুভেন্দুকে কটাক্ষ করতে ছাড়েননি ফিরহাদ হাকিম। তিনি বলেন, “এগুলো গিমিকের রাজনীতি হচ্ছে। শুভেন্দু পাগলের মতো বললে আমাদের নাচতে হবে। পারলে শুভেন্দু নিজের সম্পত্তি দিয়ে দিক না”। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর