মূর্তি

ব্যুরো নিউজ, ১ ডিসেম্বর: গঙ্গাজলে মূর্তি ধুলো বিজেপি 

 

গত ২৯ নভেম্বর বিধানসভা চত্বরে বি আর আম্বেদকরের মূর্তির নীচে ধর্না দিয়েছিলো তৃনমূল কংগ্রেসের বিধায়কেরা। ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। আর তাঁর অদূরেই বিধানসভা চত্বরেই তৃনমূল বিরোধী স্লোগান ও বিক্ষোভ দেখায় বিজেপির বিধায়কেরা। সেখানে নেতৃত্ব দেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

শান্তি নেই তৃনমূলে গিয়েও

দু পক্ষই পরস্পরকে চোর স্লোগান দিতে থাকে। তাই এইবার তাই নিয়ে রাজ্য জুড়ে শুরু হয়েছে শোরগোল। ওই ঘটনার ৪৮ ঘণ্টা যেতে না যেতেই শুক্রবার আম্বেদকরের মূর্তির পাদদেশ গঙ্গাজল দিয়ে ধুয়ে দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ অপর বিজেপির বিধায়কেরা।

 

যদিও বিক্ষোভ ও পাল্টা বিক্ষোভের ঘটনা নিয়ে হেয়ার স্ট্রীট থানায় দায়ের হয়েছে অভিযোগ। জাতীয় সঙ্গীত গাওয়ার সময় তৃণমূলের উদ্দেশ্যে কটু কথা বলে বিজেপি। আর তাতেই তেলেবেগুনে জ্বলে যান মুখ্যমন্ত্রী। বিজেপির বিরুদ্ধে জাতীয় সঙ্গীতের প্রতি শ্রদ্ধা না জানানোর অভিযোগ করে তৃনমূল নেতৃত্ব।

 

শুরু হয়েছে তদন্ত। এবার বিষয়টি নিয়ে কলকাতা হাই কোর্টের দারস্ত হয়েছেন বিজেপির বিধায়কেরা। শুভেন্দু জানিয়েছেন, তাঁরা কলকাতা হাই কোর্টে এ ব্যাপারে রিট পিটিশান দাখিল করেছেন। ইভিএম নিউজ  

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর