রাজীব ঘোষ, ২১ অক্টোবর: কিভাবে ঠাকুর দেখবেন? এবার পথ দেখাচ্ছে কলকাতা পুলিশ

মহালয়া শেষ হতেই একটু একটু করে প্যান্ডেল হপিং শুরু হয়েছে। আগে যেখানে সপ্তমী থেকে পুজোয় ঠাকুর দেখার চল ছিল, সেখানে এখন আর অতদিন অপেক্ষা কে করে? তৃতীয়া, চতুর্থী থেকেই প্যান্ডেলে প্যান্ডেলে ঠাকুর দেখার ভিড় সমস্ত রেকর্ড প্রায় ছাপিয়ে দিয়েছে। দিন যত এগিয়ে যাবে, সপ্তমী, অষ্টমী, নবমী, ততই ঠাকুর দেখার ভিড় কোন জায়গায় গিয়ে পৌঁছবে তা সহজেই অনুমান করা যায়। তাই সেই ভিড়ের মধ্যে কিভাবে এগোলে কলকাতার সমস্ত সেরা পুজো মণ্ডপগুলি দেখতে পাবেন, কোন পূজামন্ডপে ঠাকুর দেখার জন্য কতক্ষণ অপেক্ষা করতে হবে, কোথাও কোনো সমস্যায় পড়লে তার জন্য কি করবেন, এই সমস্ত কিছুর সমাধানের জন্যই নতুন পদক্ষেপ নিয়েছে পুলিশ প্রশাসন।

কানাডার মাটিতে দুর্গাপুজো | একত্রিত বাঙালিরা

কলকাতা পুলিশের পক্ষ থেকে প্রতিমা দর্শনের জন্য দর্শনার্থীদের এবার কিউ টাইম (Q Time) চালু করা হচ্ছে। ইতিমধ্যেই ভিড় সামাল দিতে নাজেহাল পরিস্থিতি হচ্ছে কলকাতা পুলিশের। সারা কলকাতা জুড়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় বিস্তর যানজট। যদিও কলকাতা পুলিশের পক্ষ থেকে বহু পদক্ষেপ নেওয়া হয়েছে। আর এবার এই কিউ টাইম চালু করার মধ্যে দিয়ে দর্শনার্থীদের সুবিধা এনে দিচ্ছে কলকাতা পুলিশ।

নিজের মোবাইলেই জানতে পারবেন কোন মন্ডপে গিয়ে আপনাকে কতক্ষণ অপেক্ষা করতে হবে, কলকাতা পুলিশের ফেসবুক পেজে এই সমস্ত তথ্য পাওয়া যাবে। আগামী এক সপ্তাহ দর্শনার্থীদের জন্য এই কিউ টাইম চালু করা হয়েছে। কলকাতা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, কোন পুজো মণ্ডপে কতক্ষণ অপেক্ষা করতে হবে, তা এই কিউ টাইম দেখে জেনে নিতে পারবেন।

পাশাপাশি জেনে যাবেন সেরা পুজো মণ্ডপগুলি, যেমন একডালিয়া এভারগ্রীন, সুরুচি সংঘ কিংবা শ্রীভূমি, সেখানে কতক্ষণ লাইনে দাঁড়াতে হবে। এই সমস্ত কিছুই আপনার হাতের মোবাইলের স্ক্রিনেই ফুটে উঠবে। নিজের প্ল‍্যানমাফিক আপনি সমস্ত পরিকল্পনা সাজিয়ে নিতে পারবেন। ফলে এবার মন্ডপে মন্ডপে ঘুরে প্রতিমা দর্শনের আগে কলকাতা পুলিশের দেওয়া এই তথ্য থেকে অনেকটাই সুবিধা পাবেন সকলে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর