কামদুনি

ব্যুরো নিউজ, ১৬ অক্টোবর: কামদুনি রায়ের প্রতিবাদে ভবানী ভবনে বিক্ষোভ কংগ্রেসের

কামদুনি রায়ের প্রতিবাদে দক্ষিন কলকাতা জেলা কংগ্রেস। এদিন ১২:৩০-এ আলিপুর চিড়িয়াখানা মোড়ে জমায়েত হয়ে জেলা কংগ্রেসের পক্ষ থেকে সিআইডি’র হেড কোয়ার্টার ভবানী ভবনে বিক্ষোভ। পাশাপাশি রাজ্য পুলিশের ডিজি’র নিকট ডেপুটেশান কর্মসূচী নেওয়া হয়।

এই বিক্ষোভ মিছিল ও ডেপুটেশনের মূল দাবী, কামদুনী গনধর্ষন ও পৈশাচিক নারকীয় হত্যাকান্ডে অভিযুক্ত আসামীদের সাজা লঘু করা হল কেনও? অভিযুক্তদের ছাড়া পাওয়ার প্রসঙ্গে শুধুমাত্র রাজ্য সরকারের গাফিলতি ও পুলিশের অবহেলাকে দায়ী করে, তদন্তকারি পুলিশ অফিসারদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি জানানো হয়।

‘সংবিধান মোতাবেক রাজ্যপাল চলছেন না’

দ্বিতীয় দাবি, কামদুনীর অপরাধীদের শাস্তি কি করে লঘু হয়ে গেল? বাংলার মানুষ সেই প্রশ্নেরই উত্তর চায়। যেখানে দুস্কৃতিরা একজন সিনিয়ার এডভোকেট দাড়ঁ করিয়ে মামলা লড়তে পারেন সেখানে এতো গুরুত্বপূর্ন এবং সেনসেটিভ মামলায়  বারবার সরকারি উকিল পরিবর্তন কেন করতে হলো? বাংলার মানুষ সেই প্রশ্নের উত্তর চায়।

 

সরকারের দূর্নীতির মামলায় লড়াই করার জন্য যদি নামি দামি উকিল নিয়োগ করতে পারে, তাহলে কামদুনী মামলায় সেই পথ গ্রহন করা হলো না কেন ? কামদুনীর মতো এতো হাই প্রোফাইল মামলায় সরকার কেন এতো বড় অবহেলা করলো? সরকার ও পুলিশের এই চরম গাফিলতির প্রতিবাদে আগামী দিনে এই লড়াই আরও বৃহত্তর হবে বলে হুঁশিয়ারি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর