হানা

ব্যুরো নিউজ, ১৪ ডিসেম্বর: এসএসকেএম-এ ‘অবিশ্বাস’ ED-র

একাধিক দুর্নীতি মামলায় কেন্দ্রীয় সংস্থার হেফাজতে রাজ্যের হেভিওয়েট নেতা-মন্ত্রী থেকে হাই প্রোফাইল ব্যক্তিরা। রাজ্যের সুপার স্পেশালিটি হাসপাতাল এসএসকেএম-এ চিকিৎসাধীন সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কালীঘাটের কাকু ও বন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। চিকিৎসা চলাকালীন হাসপাতালে নজরদারি চালাতে ব্যবস্থা করা হয়েছে সিসিটিভি ক্যমেরার। কিন্তু রাজ্যের এই সুপার স্পেশালিটি হাসপাতাল এসএসকেএম-কে নিয়েই বিভিন্ন সময়ে উঠেছে বিভিন্ন প্রশ্ন।

‘রাজ্য সরকারের হেলিকপ্টারের কোনও দরকার নেই’, রাজ্যপাল কেন বললেন একথা?

জেলবন্দি থাকাকালীন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক আচমকা অসুস্থ হয়ে পড়ায় তড়িঘড়ি তাঁকে ভর্তি করা হয় এসএসকেএম হাসপাতালে। আদালতের নির্দেশ মেনে, বালুর কেবিনের বাইরে সর্বক্ষণ সিসিটিভি নজরদারি জারি। নিম্ন আদালতের এই নির্দেশের বিরোধিতা করেই হাইকোর্টে মামলা করেছেন মন্ত্রী।

এদিন শুনানিতে, আদালতে ইডি-র আইনজীবী বলেন, ‘এসএসকেএম-কে বিশ্বাস করি না।’ এমনকি মেডিক্যাল রিপোর্টও দেওয়া হয়নি বলে অভিযোগ  ইডির। বিচারপতি তীর্থঙ্কর ঘোষ ইডি-র কাছে জানতে চান, কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকলে কি সিসিটিভি প্রয়োজন? সিআরপিএফ-কেও কি ইডি বিশ্বাস করে না? পরবর্তী শুনানিতে এ বিষয়ে হাইকোর্টে জানাবে ইডি। সেক্ষেত্রে কেন্দ্রীয় সংস্থার প্রশ্ন, গ্রেফতার হওয়ার পর কী প্রাইভেসি থাকতে পারে?

তবে, সিসিটিভি-র বিকল্প হিসেবে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা যায় কি না, সেই বিষয়টি দেখতে বলেছেন বিচারপতি। আগামী শুক্রবার ফের এই মামলার শুনানি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর