উত্তপ্ত

ব্যুরো নিউজ, ৪ ডিসেম্বর: উত্তপ্ত বিএড বিশ্ববিদ্যালয় চত্বর | উপাচার্যকে ‘হুমকি ফোন’

২৫৩টি বেসরকারি বিএড কলেজের পড়ুয়া ভর্তির অনুমোদন বাতিল করেছে বিশ্ববিদ্যালয়। আর তার জেরেই প্রতিবাদ। তিনদিন ধরে বিশ্ববিদ্যালয়ের গেটে প্রতিবাদে বেসরকারি বিএড কলেজের শিক্ষক- শিক্ষিকা- সহ কলেজ মালিকরা।

অন্যদিকে পাল্টা প্রতিবাদে সরব বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরাও। প্রতিবাদী প্ল্যাকার্ডে লেখা বিশ্ববিদ্যালয়ের পঠনপাঠনের পরিবেশ নষ্ট করা যাবে না, বিশ্ববিদ্যালয়ের উপর অন্যায়ভাবে চাপ সৃষ্টি করা যাবে না। ঘটনায় উত্তপ্ত হয়ে ওঠে বাবা সাহেব আম্বেদকর এডুকেশন ইউনিভার্সিটি চত্বর।

কিছুতেই বন্ধ হচ্ছে না মণিপুরের হিংসার আবহ | ফের মণিপুরে গোলাগুলিতে মৃত্যু

বিদ্যালয়ের গেটের বাইরে মোতায়ন করা হয় পুলিশ। দীর্ঘ দেড় ঘণ্টারও বেশি সময় মূল গেটের বাইরে অপেক্ষা করার পর অবশেষে বাবা সাহেব আম্বেদকর এডুকেশন ইউনিভার্সিটি বা রাজ্য বিএড বিশ্ববিদ্যালয়ের ভিতরে কর্মসমিতির দুই সদস্য মনোজিৎ মণ্ডল ও মিতা বন্দোপাধ্যায় উপাচার্য সোমা বন্দোপাধ্যায়ের সঙ্গে কথা বলেন।

উপাচার্য সোমা বন্দোপাধ্যায় বলেন, “যে সদস্য ও সদস্যা আজ এসেছেন তাঁরা তো বিশ্ববিদ্যালয়ের কর্মসমিতির সদস্য। অথচ বিশ্ববিদ্যালের বিরোধিতায় যাঁরা বিক্ষোভ দেখাচ্ছেন, তাঁদের হয়ে গলা ফাটাচ্ছেন কেন? তবে কি তাঁরা অনুমোদন হারানো মুষ্টিমেয় কলেজের হয়ে গলা ফাটানোর জন্য এসেছেন?” একইসঙ্গে উপাচার্য দাবি করেন নিয়মিত হুমকি ফোন পাচ্ছেন তিনি। সংবাদ মাধ্যমের সাহায্য নিয়ে লেখা।  ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর