ব্যুরো নিউজ, ২৮ অক্টোবর: ইডির দফতরে হাজিরা দিলেন জ্যোতিপ্রিয় মল্লিকের আপ্তসহায়ক 

 

রেশন বণ্টন দুর্নীতি মামলায় ইতিমধ্যেই ইডির হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তাকে টানা ২১ ঘণ্টা জেরার পর গ্রেফতার করে ইডি। তার দুটি বাড়ি, ব্যাঙ্ক অ্যাকাউন্ট, সহ সমস্ত সম্পত্তি ইডি বাজেয়াপ্ত করে নেয়। শুক্রবার ভোর রাত ৩ টে বেজে ২০ মিনিটে ইডি তাকে নিয়ে সল্টলেক CGO কমপ্লেক্সে যায়। তারপর সকাল ৮ টা থেকে সাড়ে আটটার মধ্যে তাকে নিয়ে যাওয়া হয় জোকা ESI হাসপাতালে। সেখানে তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়ে গেলে তাকে নিয়ে ইডির আধিকারিকেরা হাজির হন ব্যাঙ্কশাল কোর্টে। সেখানে শুনানি চলাকালীন হঠাৎ অসুস্থ হয়ে পরেন মন্ত্রী।      কোর্ট থেকে তাকে সনলগ্ন তার পছন্দের বাইপাশ সংলগ্ন কোন হাসপাতালে নিয়ে যাওয়ার আদেশ দেওয়া হয়। এখনো তিনি হাসপাতালেই আছেন।

বালুর বিপুল সম্পত্তি!

এইরকম অবস্থায় এবার ইডি দফতরে হাজিরা দিলো বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের আপ্তসহায়ক অমিত দে। তার বাড়িতেও ইডি চিরুনি তল্লাশি চালায়। টানা ১৮ ঘণ্টা ধরে চলে তল্লাশি। রাত ১২ টা নাগাদ অমিতের বাড়ি থেকে বের হন ইডির আধিকারিকেরা। রেশন দুর্নীতির তদন্তে সাত সকালেই জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে হাজির হওয়ার ১ ঘণ্টার মধ্যে ইডির একটি দল পৌঁছে গিয়েছিল অমিত দের বাড়িতে। কিন্তু ওই সময় তিনি বাড়িতে ছিলেন না। পুজোর ছুটি কাটানোর জন্যে তিনি সপরিবারে পুরী ঘুরতে গিয়েছিলেন। তার বাড়িতে তালা ঝুলছিল। ফলে নাগেরবাজারের ৩ টি বাড়ির মধ্যে একটি তেও ই ডির আধিকারিকেরা প্রবেশ করতে পারেননি। গেটের বাইরে তারা দারিয়ে ঠায় পাহারা দিচ্ছিল কেন্দ্রীয় বাহিনী। সাথে ইডির আধিকারিকেরাও ছিলেন।

অবশেষে সন্ধ্যায় অবসান হোল সেই অপেক্ষার। অমিত বিমানবন্দরে নামতেই তাকে নিয়ে তার বাড়িতে আসে ইডির কর্তারা। তার বাড়ি থেকে একটি মেরুন ডায়রি পাওয়া যায় যার মধ্যে রেশনের সমস্ত হিসেব নিকেশ ছিল যা ইডির কর্তারা খতিয়ে দেখছেন। আজ সকাল ৬ টা নাগাদ ইডির দফতরে হাজিরা দেন অমিত দে। গতকাল গভীর রাত পর্যন্ত তার নাগেরবাজারের ফ্ল্যাটে তল্লাশি ও জিজ্ঞাসা বাদ করা হয়। এর পর ইডি আধিকারিকেরা বেশ কিছু নথি নিয়ে আসেন। আজ তাকে ইডি দফতরে আসতে বলা হয়েছিলো। তাই তিনি আজ ইডির দপ্তরে হাজিরা দিয়েছেন। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর