ব্যুরো নিউজ, ৫ নভেম্বর: ইকোপার্কে দিলীপ ঘোষের বিজয়া সম্মেলনে টুম্পা কয়াল

নিউটাউন ইকোপার্কে প্রাতঃভ্রমণকারী ও বিজেপি কর্মীদের সঙ্গে বিজয়া সম্মেলন করলেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। সেখানে যোগ দেন বিজেপি নেতা-কর্মীরা। এদিন বিজয়া সম্মেলনে দেখা যায় কামদুনি আন্দোলনের মুখ টুম্পা কয়ালকে। দিলীপ ঘোষের সঙ্গে টুম্পা কয়ালকে একান্তে কথা বলতেও দেখা যায়।

এদিন একাধিক বিষয়ে মন্তব্য করলেন। বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। টুম্পা কয়াল বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, তাদের লড়াইকে সম্পূর্ণ সমর্থন আগেও করেছি। আমি ওই গ্রামে গেছি, ওখান থেকে মহিলা মোর্চার যাত্রা বার করেছি আমরা রূপা গাঙ্গুলীর নেতৃত্বে। এবারেও যে লড়াই এসেছে তাতে আমাদের প্রেসিডেন্ট, বিরোধী নেতা তাদের কেস নিয়ে সহযোগিতা করছেন। সেই জন্য দেখাও করতে এসেছিল আর বিজয়াও হয়ে গেল।

ময়দানে কেক কেটে কোহলির জন্মদিন পালন করল ফ্যানেরা

রেশন দুর্নীতিতে মন্ত্রীর গ্রেফতারের পর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজর এবার তার সাঙ্গপাঙ্গদের উপর। সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, বহু লোক এই দুর্নীতির সঙ্গে যুক্ত, বহু লোক সুবিধা নিয়েছে। ধীরে ধীরে নাম আসছে, তত ডকুমেন্ট আসছে, ফোন থেকে ফাইল থেকে নাম আসছে। সবাইকে জিজ্ঞাসাবাদ হবে।

রেশন দুর্নীতি আবহের মাঝেই প্রধানমন্ত্রীর ৮০ কোটি দেশবাসীকে পাঁচ বছরের জন্য বিনামূল্যে রেশন দেওয়ার ঘোষণা করেছেন। এই বিষয়ে দিলীপ ঘোষ বলেন, সারা দুনিয়াতে বিভিন্ন সমস্যা চলছে। করোনা, যুদ্ধ, বহু দেশের হ্যাম্পার হচ্ছে। অনেক দেশের অবস্থা খারাপ। আমাদের দেশে বিরাট জনতা সরকারের কাছে ক্ষমতা আছে ফ্রিতে খাওয়ানোর। যদিও বৃষ্টি কম হয়েছে, তাও আমাদের উৎপাদন কম হয় না। কিন্তু বাংলার লোকেদের চিন্তার বিষয় যে কেন্দ্র তো পাঠায় সাধারণ মানুষের কাছে পৌঁছবে কি? আবাস যোজনার টাকা লুট হচ্ছে, শৌচালয়ের টাকা লুট হচ্ছে, রাস্তাঘাট, জল, বিদ্যুতের টাকা লুট হচ্ছে, রেশন পর্যন্ত লুট হয়ে যাচ্ছে। তো চিন্তা আমাদের আছেই মোদি চাইলেও দিদি চাইছে না।

আদালতের নির্দেশে ৯৪ জন শিক্ষকের চাকরি বাতিল করল শিক্ষা পর্ষদ। এই বিষয়ে দিলীপ ঘোষ জানান, যতগুলো নিযুক্ত হয়েছে সব জায়গায় দুই নম্বরি হয়েছে, টাকা পয়সা নেওয়া দেওয়া হয়েছে। তথ্য দিতে পারবে না ওরা। যারা টাকা দিয়েছে তাদের তো চাকরি যাবেই। অনেকে পরীক্ষা দিয়ে চাকরি পেয়েছিলেন তাদেরও দুর্ভাগ্যের শিকার হতে হচ্ছে। আমাদের বক্তব্য যারা জেনুইন তারা যেন বঞ্চিত না হয়। দোষীদের সাজা পাওয়া উচিৎ। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর