অহিংসা

ব্যুরো নিউজ, ৩ অক্টোবর: অহিংসা দিবসে সরকার ও সাধারনের উদ্দেশ্যে নওসাদ বার্তা

২রা অক্টোবর গান্ধীজয়ন্তী উপলক্ষে জলপাইগুড়িতে পালিত হল অহিংসা দিবস। অহিংসার প্রতিক মহত্মা গান্ধীর জন্ম দিবস উপলক্ষে ইন্ডিয়ান সেকুলার ফন্টের তরফে অনুস্থিত হল এই অনুষ্ঠান। উপস্থিত ছিলেন, নওসাদ সিদ্দিকী।

বিচারপতির নির্দেশকে চ্যালেঞ্জ| ডিভিশন বেঞ্চে অভিষেক

এদিন প্রাক্তন প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রির জীবন চরিত আলোচনা করেন তিনি। এদিন দলের কার্যকরী সভাপতি সামসুর আলী মল্লিক সাধারনের উদ্দেশ্যে বলেন, শাসক দল কখনই জনগনের প্রভু নন। মানুষ নিজে তাঁর অধিকারে সরকার নির্বাচন করে। আর সেই সরকার দেশকে পরিচালনা করে ও মানুষকে পথ দেখায়।

জলপাইগুড়ির স্পোর্টস ক্লাব সংলগ্ন ১৩ বিঘা জমিতে অবৈধভাবে বেদখল করে চলছে প্রমোটার রাজ, অভিযোগ তা চলছে তৃণমূলের মদতেই। এই দিনের অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে সেই জায়গা পরিদর্শন করেন নওসাদ সিদ্দিকী পাশাপাশি সেখানকার সাধারন মানুষের সঙ্গে কথা বার্তাও বলেন তিনি।

সরকার ও জন-সাধারনের উদ্দেশ্যে নওসাদ বলেন, “সরকারের সম্পত্তি মানে সাধারনের সম্পত্তি। আর সে সম্পত্তি রক্ষা করতে ঐক্যবদ্ধভাবে সাধারনকে এগিয়ে আসতে হবে। তবেই সরকার নড়েচড়ে বসবে।” এদিন তিনি আরও বলেন, “জমি সংস্কার আইন অনুযায়ী, যদি সংলগ্ন জমির চরিত্র বদল করা যায় না। সেটা সম্পূর্ণ বেআইনি। প্রয়োজনে আইএসএফ-এই বেআইনি দখলদারির বিরুদ্ধে আইনি লড়াইয়ে নামবে।” ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর