থিম

রাজীব ঘোষ, ২৩ অক্টোবর: অভিনব থিম ভাবনা | অনাথ শিশুদের হাতেই পুজোর উদ্বোধন

 

দুর্গাপুজোর উদ্বোধনে কোনো সেলিব্রিটিদের আনা হয়নি। আমন্ত্রণ জানানো হয়নি কোনো বিখ্যাত ব্যক্তিকে। মায়ের পুজোর উদ্বোধন করল এক ঝাঁক অনাথ ছেলেমেয়ে। আর এবারের পুজোয় এই অভিনব উদ্যোগ নিয়েছে গড়িয়ার ভিক্টোরিয়া গ্রীন কমপ্লেক্স আবাসন।

রিফিউজি দুর্গা! থিম ভাবনায় চমক | হেরিটেজ ট্রামে পুজো
সাধারণত যে কোনও পুজোতেই দেখা যায় সেলিব্রিটিরা পুজোর উদ্বোধন করে থাকেন। কিন্তু ২০ বছরের গড়িয়ার ভিক্টোরিয়া গ্রীন কমপ্লেক্স আবাসনের এই পুজোয় এবারের থিম হলো ‘দেশের বাড়ির পুজো’। তাই পুজোর উদ্বোধনে কোনও সেলিব্রিটি নয়, আমন্ত্রণ জানানো হয়েছিল কেষ্টপুরের এশিয়ান সহযোগী সংস্থা ইন্ডিয়ার অনাথ ছেলেমেয়েদের।

গড়িয়ার আবাসনের এই পুজোয় মন্ডপটিতে সাবেকিয়ানার ছাপ স্পষ্ট। একচালার দুর্গাপ্রতিমা, ঠাকুরদালানের আবহেই তৈরি করা হয়েছে পুরো মঞ্চ। বাংলার চিরচেনা মাতৃমুখের আদলেই তৈরি হয়েছে দুর্গা প্রতিমা। সকলের মত থিমের পথে না হেঁটে আন্তরিকতাকে সঙ্গী করেই এবারের পুজো ভাবনা ভিক্টোরিয়া গ্রীন কমপ্লেক্সের।

এই পুজো কমিটির আহ্বায়ক জানান, ভিক্টোরিয়া গ্রীন কমপ্লেক্সের দুর্গা পুজোয় এবারের উদ্যোগকে আরও বিশেষ করে তুলতেই এই পরিকল্পনা করা হয়েছে। পাশাপাশি, শিশুদের মধ্যে থাকা প্রতিভার যাতে বিকাশ হয় এবং তা বাস্তবে ফুটিয়ে তোলা যায় সেই লক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছিল। নস্টালজিয়া এবং ঐক্যের থিম মাথায় রেখে ভিক্টোরিয়া গ্রীন কমপ্লেক্সের এবারের পুজো ভাবনা। কেষ্টপুরের এশিয়ান সহযোগী সংস্থা ইন্ডিয়ার অনাথ ছেলেমেয়েরা উদ্বোধন করতে আসে। সেই খুদে অতিথিদের জন্য খাবারের প্যাকেট থেকে উপহার, এমনকি আর্থিক সহায়তারও ব্যবস্থা করা হয়েছিল পুজো কমিটির তরফে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর