অবশেষে

ব্যুরো নিউজ, ২১ নভেম্বর: অবশেষে ভ্যাকসিন কাণ্ডের মূল অভিযুক্ত দেবাঞ্জনের জামিন মঞ্জুর

অবশেষে জেল মুক্ত হলেন জাল ভ্যাকসিন-কাণ্ডের মূল অভিযুক্ত দেবাঞ্জন দেব। শনিবার ইডির মামলায় তাঁর জামিন মঞ্জুর করেছেন বিচার ভবনের সিবিআই বিশেষ আদালতের বিচারক। সোমবার বিকেলে তাঁর আইনজীবী দিব্যেন্দু ভট্টাচার্য জানিয়েছেন, দেবাঞ্জন প্রেসিডেন্সি সংশোধনাগার থেকে মুক্তি পেয়েছেন। ইডির আইনজীবী অভিজিৎ ভদ্র বলেন, “দেবাঞ্জনের শর্তাধীন জামিন মঞ্জুর করেছেন বিচারক। পাসপোর্ট আদালতে জমা দিতে হবে। আদালতের অনুমতি ছাড়া দেবাঞ্জন এ রাজ্য ছাড়তে পারবেন না। মামলার তদন্তকারী অফিসারকে দেবাঞ্জনের সাম্প্রতিক ঠিকানা ও মোবাইল নম্বর দিতে হবে বলেও আদালত নির্দেশ দিয়েছেন বলে তিনি জানান”।

কলকাতায় ব্যবসায়ী খুনে গ্রেফতার ৪

উল্লেখ্য, দেবাঞ্জন দেবের বিরুদ্ধে অভিযোগ ছিল যে তিনি আইএএস অফিসার তথা কলকাতা পুরসভার অতিরিক্ত কমিশনার পরিচয় দিয়ে কসবা সহ শহরের একাধিক জায়গায় জাল করোনা ভ্যাকসিন শিবিরের আয়োজন। ২৪ জুন ২০২১ সালে এই অভিযোগে দেবাঞ্জনকে গ্রেফতার করে কসবা থানার পুলিশ। অভিযোগ করেন যাদবপুরের তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী। তার অভিযোগের ভিত্তিতেই কসবা থানা সহ কলকাতা পুলিশের ১১টি থানায় দেবাঞ্জন ও তাঁর খুড়তোতো ভাই কাঞ্চন সহ আরও ৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। শুধু জাল ভ্যাকসিন নয়। দেবাঞ্জনের বিরুদ্ধে বেআইনি আর্থিক লেনদেনেরও অভিযোগ উঠেছিল। পরে কলকাতা পুলিশের করা এফআইআর-এর ভিত্তিতে মামলা দায়ের করে দেবাঞ্জনকে জেলে গিয়ে জেরা করে ইডি। দেবাঞ্জনকে নিজেদের হেফাজতে নিয়ে তারা আদালতে চার্জশিটও পেশ করে।

দেবাঞ্জনের আইনজীবী দিব্যেন্দু ভট্টাচার্য জানিয়েছেন, “কলকাতা পুলিশের ১১টি মামলায় কলকাতা হাই কোর্ট দেবাঞ্জনের জামিন মঞ্জুর করেছে। তার মধ্যে আলিপুর আদালতে ৩ টি মামলার বিচার প্রক্রিয়া শুরু হয়েছে”। তবে দু’টি মামলায় জামিন না হওয়ায় এখনও জেলে রয়েছেন কাঞ্চন। বাকি অভিযুক্তেরা এখন জামিনে মুক্ত। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর