নামছে

ব্যুরো নিউজ, ১৪ ডিসেম্বর: হুহু করে নামছে তাপমাত্রার পারদ | বঙ্গে হাড় কাঁপানো শীতের আমেজ

রাজ্যে হুড়মুড়িয়ে নামছে তাপমাত্রার পারদ। আর তার সাথে রাজ্য জুড়ে হাড় কাঁপানো শীতের আমেজ অনুভূত হচ্ছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কিছুদিনে সর্বনিম্ন তাপমাত্রা আরও কমবে।  পশ্চিমের জেলাগুলিতে এমনিতেই খুব বেশি ঠাণ্ডা পরে। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, বীরভূম, পশ্চিম মেদিনীপুরের তাপমাত্রা ১১ ডিগ্রির আশেপাশে পৌঁছে গিয়েছে। কিছুদিন এইরকমই থাকবে তাপমাত্রা। আগামী দু’দিনে রাতের সর্বনিম্ন তাপমাত্রা ৩ ডিগ্রি পর্যন্ত কমতে পারে বলে মনে করছে হাওয়া অফিস।

পেয়াজ পাচার বাংলাদেশে

দঃ বঙ্গের জেলা শহর কলকাতায় আজ সকালে পরিষ্কার ঝলমলে আকাশ দেখতে পাওয়া গিয়েছে। সাথে সাথে মিষ্টি রোদের আমেজও টের পাওয়া গিয়েছে। আজ কলকাতার  দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বাধিক থাকবে ৯১ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৪২ শতাংশ।

দঃ বঙ্গের পাশাপাশি উঃ বঙ্গের মালদা, দঃ দিনাজপুর, কোচবিহার ও জলপাইগুড়ি জেলা ঘন কুয়াশায় আচ্ছন্ন থাকবে। আগামী ৪৮ ঘণ্টায় উঃ বঙ্গের দুই পার্বত্য জেলা দার্জিলিং ও কালিম্পঙে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে ওই দুই জেলা ছাড়া বাকি জেলার আবহাওয়া শুষ্ক থাকবে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর