হাকিকত

ব্যুরো নিউজ, ২৪ ডিসেম্বর: ‘স্বপ্নে নেহি, হাকিকত বনতে হ্যায়, ইসি লিয়ে তো সব মোদী কো চুনতে হে’, ২৪-এ পদ্ম শিবিরে নয়া স্লোগান

সব কা সাথ, সবকা বিকাশ, সবকা প্রয়াস, এই স্লোগানকে সঙ্গে নিয়েই উনিশের প্রচারে ঝড় তুলেছিল বিজেপি। তার সাথে ছিল মোদীর গ্যারান্টি। এবার ২৪ -এর ভোট প্রচারেও যে সেই মোদীর গ্যারান্টি প্রধান অস্ত্র তা বুঝিয়ে দিল নয়া স্লোগান। সামনেই ২০২৪-এর লোকসভা ভোট। তাই সেকথা মাথায় রেখেই নয়া স্লোগান নিয়ে এলো পদ্ম শিবির।

কর্ণাটকে হিজাবে নিষেধাজ্ঞা তোলায় তীব্র বিরোধিতা 

মোদী ম্যাজিক হাতিয়ার করে গেরুয়া শিবিরে নয়া স্লোগান। “স্বপ্নে নেহি, হাকিকত বনতে হ্যায়, ইসি লিয়ে তো সব মোদী কো চুনতে হে।” বাংলায় যার অর্থ, স্বপ্ন নয়, বাস্তবায়িত হয়। তাইতো সবাই মোদীকেই বেছে নেয়।

দেশজুড়ে হিন্দুত্বের হাওয়া তোলার পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যে নির্বাচনে পদ্ম শিবিরের প্রধান মুখ এবং তাঁকে হাতিয়ার করেই যে আগামি দিনে লড়তে চাইছে পদ্ম শিবির তা মূলত স্পষ্ট। এরই সঙ্গে আরেও কিছু বিষয়কে বিজেপির প্রচারে সর্বাধিক অগ্রাধিকার দেওয়া হয়ছে। তা হল, মোদী সরকারের ১০ বছরের কাজের খতিয়ান তুলে ধরা হবে মানুষের কাছে।  সরকারি প্রকল্পের বিভিন্ন সুবিধা এতো দিন ধরে যা তারা পেয়ে আসছেন তাই সাধারণ মানুষের সামনে তুলে ধরা হবে। এরমধ্যে দিয়ে স্পষ্ট করা হবে যে, ‘সব কা সাথ, সবকা বিকাশ, সবকা প্রয়াস’ অর্থাৎ সকলের সাথে থেকে তাদের বিকাশ ও অগ্রগতির জন্য প্রকৃতপক্ষেই কাজ করেছেন প্রধানমন্ত্রী। অর্থাৎ তিনি যেমনটা কথা দিয়েছিলেন তা তিনি পূরণ করেছেন। সরকার গরিব যুব, মহিলা ও কৃষকদের স্বার্থে কাজ করেছে এবং আগামী দিনেও তা করবেন।

এছাড়াও এই সরকার হিন্দুত্ববাদী সরকার। আর হিন্দুত্বের পথে এগিয়েই মোদী সরকারের বহু সাফল্য এসেছে। যার মধ্যে বড় সাফল্য হল রাম মন্দির। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর