ব্যুরো নিউজ, ২২ ডিসেম্বর: সাতসকালে নবান্নে ধুন্ধুমার  | DA আন্দোলনকারীদের বসতে দিচ্ছেনা পুলিশ!

হাইকোর্টের অনুমতি মেলার পরেও বসার জায়গা দেওয়া হচ্ছে না সংগ্রামী যৌথ মঞ্চের আন্দোলনকারীদের। পুলিশের বিরুদ্ধে এমনটাই অভিযোগ সংগ্রামী যৌথ মঞ্চের।

নবান্নে ৭২ ঘন্টা ধরনা- অবস্থান করার জন্য অনুমতিদেয় হাইকোর্ট। তবে আজ নবান্নে জরো হলে সংগ্রামী যৌথ মঞ্চের আন্দোলনকারীদের পুলিশ বসতে দিচ্ছে না বলে অভিযোগ। নির্দিষ্ট জায়গা না মেলায় আন্দোলনকারীরা বাস্টপে বসেন, তবে তাদের সেখান থেকেও তুলে দেয় পুলিশ। এবং তাদের কর্মসূচি ভঙ্গ করা হচ্ছে বলে পুলিশের বিরুদ্ধে অভিযোগ সংগ্রামী যৌথ মঞ্চের আন্দোলনকারীদের।

রাজ্যে ৫ করোনা আক্রান্তের হদিশ

সাত সকালে DA-র দাবিতে ধুন্ধুমার! নবান্নের সামনে হাইকোর্টের নির্দিষ্ট করে দেওয়া জায়গাতে যাবতীয় শর্ত মেনেই ধরনায় বসতে যান সংগ্রামী যৌথ মঞ্চের আন্দোলনকারীরা। কিন্তু, অভিযোগ, তাদের বাধা দেওয়া হয়। ইতিমধ্যেই প্ল্যাকার্ড হাতে নবান্ন বাসস্ট্যান্ডের কাছে বসে পড়েন অনেকেই। সংগ্রামী যৌথ মঞ্চের কথায় নিয়ম মেনে তারা ধরনা দেবেন।
রাজ্য সরকারি কর্মীদের DA তিনি-চার শতাংশ বৃদ্ধি করার কথা ঘোষণা করেছেন। কিন্তু, এই ঘোষণার পর সন্তুষ্ট নন DA আন্দোলনকারীরা। কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতার দাবিতে অনড় সংগ্রামী যৌথ মঞ্চ। শুক্রবার সাত সকালে নবান্ন থেকে ঢিল ছোঁড়া দূরত্ব অর্থাৎ নবান্ন বাসস্ট্যান্ডে হাজির হন সংগ্রামী যৌথ মঞ্চের প্রতিনিধিরা। ২৪ তারিখ পর্যন্ত সেখানে তাঁদের ধরনা কর্মসূচি রয়েছে। বৃহস্পতিবারই বিচারপতি রাজাশেখর মান্থার এই কর্মসূচির জন্য অনুমতি দিয়েছিলেন। কিন্তু এরপরেও পুলিশ তাদের নির্দিষ্ট জায়গায় বসতে দিচ্ছে না বলে অভিযোগ। প্রায় এগারো মাসের বেশি সময় ধরে ডিএ-র দাবিতে রাজপথে আন্দোলনকারীরা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর