শহর

ব্যুরো নিউজ, ৩০ নভেম্বর: শহর-সহ জেলাতেও সক্রিয় CBI | মুর্শিদাবাদ, কোচবিহারে সিবিআই হানা

নিয়োগ দুর্নীতি মামলায় বৃহস্পতিবার শহরের একাধিক জায়গায় তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সিবিআই সূত্রে খবর, প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় বিধাননগরে তৃণমূল কাউন্সিলর দেবরাজ চক্রবর্তীর বাড়িতে সিবিআই তদন্তকারীরা হানা দেন। পাশাপাশি কলকাতা পুরসভার কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্তের বাড়িতে হানা দেয় সিবিআই।
উত্তাল বিধানসভা | বালুকে বরখাস্তর দাবি
কলকাতা, মুর্শিদাবাদের সঙ্গেই কোচবিহার জেলার একাধিক জায়গায় সিবিআই হানা। বৃহস্পতিবার সকালে কোচবিহারের ২ নম্বর ব্লকের একাধিক জায়গায় পৌঁছে যান সিবিআই আধিকারিকরা। সেখানে কয়েক জনের বাড়ির পাশাপাশি একটি বিএড কলেজেও যান কেন্দ্রীয় গোয়েন্দারা।

স্থানীয় সূত্রের খবর, প্রথমে সজল সরকারের বাড়িতে যায় সিবিআই। সজল কোচবিহার ২ ব্লকের তৃণমূলের সভাপতি। যদিও কিছু ক্ষণের মধ্যেই সজলের বাড়ি থেকে বেরিয়ে আসেন সিবিআইয়ের তদন্তকারীরা। তার পর সিবিআইয়ের দলটি চলে যায় পাশেই শ্যামল করের বাড়িতে। শ্যামল ও তাঁর ভাই সজল কর আরও কয়েকজনের সঙ্গে মিলিত ভাবে একটি বিএড কলেজ চালান বলে জানা গিয়েছে। সেই কলেজেও যান সিবিআই আধিকারিকরা। এমনকি তদন্তকারী আধিকারিকরা সজল সরকারকে বিএড কলেজে ডেকে পাঠান। তাঁকেও জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারী আধিকারিকরা।

কোচবিহারের একাধিক জায়গায় তল্লাশির পাশাপাশি মুর্শিদাবাদের অন্তত চার জায়গায় একযোগে সিবিআইয়ের তল্লাশি অভিযান চলছে। তল্লাশি চলছে ডোমকলের বিধায়ক জাফিকুল ইসলামের বাড়িতেও। তিনি ডোমকল পুরসভার প্রাক্তন চেয়ারম্যান। বেশ কয়েকটি কলেজ রয়েছে জাফিকুল ইসলামের। বিএড , ডিএড, ইঞ্জিনিয়ারিং ও ফার্মাসিস্ট কলেজ রয়েছে তাঁর নামে।

মুর্শিদাবাদের বড়ঞায় কুলি চৌরাস্তার মোড়ে  ঝান্টু নামে এক ব্যক্তির বাড়িতে তল্লাশি চলছে। জানা গিয়েছে,  তাঁর বেসরকারি স্কুল ও কলেজ রয়েছে। নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার কুন্তল ঘোষের সঙ্গে তাঁর যোগাযোগ ছিল বলে তদন্তকারীদের হাতে প্রমাণ রয়েছে এমনটাই সূত্রের খবর। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর