যীশু খ্রীষ্ট

ব্যুরো নিউজ, ২৬ ডিসেম্বর: লোহার যীশু খ্রীষ্ট বানিয়ে তাক লাগাল বাংলার এক যুবক

লোহার বিভিন্ন উপকরণ দিয়ে যীশু খ্রীষ্টের মূর্তি বানিয়ে তাক লাগালেন পূর্বস্থলীর যুবকেরা। পূর্বস্থলী ১ নম্বর ব্লকের বড় কোবলা এলাকার রাজু বাগ ও তার সঙ্গীরা মিলে লোহার বিভিন্ন সামগ্রী দিয়ে এমনকি ফেলে দেওয়া উপকরন দিয়ে বানালেন যীশুর মূর্তি। আর তাতেই অবাক সকলে।

ঘন কুয়াশায় মোড়া শহর | বছরের শেষে কমেছে শৈত্যপ্রবাহ

এমনকি রাজুর তৈরি যীশু খ্রীষ্ট পাড়ি দিয়েছে দেশ-বিদেশেও। রাজু বাগ জানিয়েছেন, হায়দ্রাবাদের তেলেঙ্গানা, দিল্লী, কলকাতা-সহ দেশের বিভিন্ন প্রান্তে প্রায় ১৯০ পিস লোহার যীশু খ্রীষ্ট পাড়ি দিয়েছে। এমনকি রাজুর এই উদ্যোগে তার পাশে দাঁড়িয়েছেন এলাকার বিধায়ক তথা রাজ্যের মন্ত্রি স্বপন দেবনাথ।

রাজু আরও জানিয়েছেন, ‘এর আগেও পরিবেশের নানান জিনিস- পত্র, ব্যবহৃত-অব্যবহৃত বিভিন্ন উপকরণ দিয়ে তৈরি করেছেন নানা জিনিস। রাজু জানায়, আমারই এলাকার একাধিক জলাশয়ে প্রচুর কচুরিপানা তুলে সেগুলি দিয়ে বিভিন্ন উপকরণ তৈরি করেছি। এমনকি এইসমস্ত বিষয়ে স্থানীয় মহিলাদের প্রশিক্ষণ দেওয়ারও ব্যবস্থাও করা হয়েছে। এখন স্থানীয় ছেলেদের প্রশিক্ষণের জন্য ফেলে দেওয়া লোহার যন্ত্রাংশ দিয়ে কিভাবে বিভিন্ন উপকরণ তৈরি করা যায় তা করার চেষ্টা করছি। তাদের অনেকেই এখন পড়াশুনার পাশাপাশি এইসমস্ত অব্যবহৃত বস্তু ব্যবহার করে কিভাবে নানান দর্শনীয় সামগ্রী তৈরি করে নিজেদের সাবলম্বী করা যায় তার চেষ্টা করছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর