রাম মন্দিরে

ব্যুরো নিউজ, ৬ নভেম্বর: রাম মন্দিরে রামলালার ৮ ফুটের সোনায় বাঁধানো মার্বেলের সিংহাসন 

আগামী বছর ২২ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে উদ্বোধন হতে চলেছে অযোধ্যার রাম মন্দির। সেই দিনই মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠান। রামলালার বিগ্রহ প্রতিষ্ঠা ঘিরে কী কী পরিকল্পনা রয়েছে মন্দির কর্তৃপক্ষের?

গভীর সমুদ্রে ১৭ হাজার চিনা জাহাজ! কী ফন্দি আটছে জিনপিংয়ের দেশ?

জানাগেছে, ৮ ফুট উচ্চতার সোনায় বাঁধানো মার্বেলের সিংহাসনের উপর বসানো হবে রামলালাকে। রাজস্থানের এক শিল্পীর হাতে তৈরি সোনার পাতে মোড়া সেই বিশেষ মার্বেল সিংহাসনটি ১৫ ডিসেম্বর এসে পৌঁছাবে অযোধ্যায়।

মন্দিরের ট্রাস্টের সদস্য অনিল মিশ্র জানান, রাম মন্দিরের গর্ভ গৃহে এই ৮ ফুট উচ্চতার সিংহাসন থাকবে। এটি ৩ ফুট দীর্ঘ ও ৪ ফুট চওড়া। শিল্পীদের হাতের উৎকৃষ্ট নকশা আঁকা থাকবে এই সিংহাসনে। রাম মন্দিরের জন্য দেশ বিদেশের বহু ভক্ত সোনা-রুপোর কয়েন, ইট দান করেছেন। এই বিপুল পরিমাণ সোনা, রোপো সুরক্ষিত রাখাও এখন বড় দায়িত্ব মন্দির কর্তৃপক্ষের কাছে।

মন্দির নির্মাণ কমিটির চেয়ারম্যান নৃপেন্দ্র মিশ্র আগে জানিয়েছিলেন, চলতি বছরের ডিসেম্বরের মধ্যে চারতলা মন্দিরের একতলার কাজ শেষ হয়ে যাবে। ২২ জানুয়ারি হবে মূর্তির প্রাণ প্রতিষ্ঠা। উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী। তবে তার আগে ১৫ জানুয়ারি থেকে শুরু হবে দশ দিনের বিরাট সমারোহ অনুষ্ঠান। সংবাদ মাধ্যমের সাহায্য নিয়ে লেখা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর