রাজপথে

ব্যুরো নিউজ, ২০ ডিসেম্বর: রাজপথে বসে কয়েকশো ICDS কর্মী

স্থায়ীকরণ, বেতনবৃদ্ধি-সহ একাধিক দাবিতে বুধবার ধর্মতলায় অবস্থানে বসেছেন আইসিডিএস কর্মীরা। সপ্তাহের মাঝে অফিসব্যস্ততার দিন অবরুদ্ধ ধর্মতলা। বিপাকে সাধারণ মানুষ।

হাই কোর্টে তলব কাকুর রিপোর্ট

রাজ্যের বিভিন্ন প্রান্তের আইসিডিএস কর্মীরা এদিন শহর কলকাতার প্রাণকেন্দ্র ধর্মতলায় অবস্থানে বসেন। একাধিক দাবিতে ডরিনা ক্রসিংয়ে রাস্তার উপর বসে পড়েন তাঁরা। তাঁদের দাবি, বিভিন্ন স্কুলে সহায়িকা হিসাবে কাজ করেন, অঙ্গনওয়াড়ি কর্মী হিসাবে কাজ করেন তাঁদের চাকরি স্থায়ী করতে হবে। প্রফিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটির সুবিধা দিতে হবে তাঁদের। অবসরকালীন ভাতা বাড়িয়ে ৫ লক্ষ টাকা করতে হবে। সরকারি কর্মীরা যে সুযোগ সুবিধা পান, সে সমস্ত সুযোগ সুবিধার দাবি তোলেন আইসিডিএস কর্মীরা।

আন্দোলনকারীদের দাবি, কেন্দ্র বলছে তারা কোনও টাকা বাকি রাখে না। এদিকে রাজ্য বলছে কেন্দ্র টাকা দিচ্ছে না। দুই সরকারের রাজনৈতিক টানাপোড়েনে ভুগতে হচ্ছে অঙ্গনওয়াড়ির সহযোগীদের। আন্দোলনকারীরা প্রশ্ন তোলেন, যদি কেন্দ্র টাকা দিতে না পারে অন্যান্য রাজ্যগুলিতে চলছে কী করে? এক একটা রাজ্যে ১২ হাজার থেকে ১৯ হাজার টাকা পর্যন্ত বেতনভাতা কী করে দেয়?

ডরিনা ক্রসিংয়ের চারদিকে আইসিডিএস কর্মীরা বসে, ফলে একেবার অবরুদ্ধ ধর্মতলা। এমনকি, মন্ত্রীর আশ্বাস না পেলে এখানেই থাকবেন বলে জানান। পুলিশ লাঠি দিয়ে মেরে তুলে দিলেও সরবেন না বলে জানান। ডিসি সেন্ট্রাল থেকে শুরু করে লালবাজারেরে পুলিশ আধিকারিকরা পৌঁছন ঘটনাস্থলে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর