কেন্দ্রীয়

ব্যুরো নিউজ, ১৪ জানুয়ারি: মুখ্যমন্ত্রীকে তীব্র কটাক্ষ কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরের

কলকাতায় পা রেখেই রাজ্য সরকারকে তীব্র কটাক্ষ করলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। রাজ্য প্রশাসনের পাশাপাশি রাজ্য সরকারকেও বিঁধলেন কেন্দ্রীয় মন্ত্রী।

বাড়ছে উদ্বেগ! করোনা আক্রান্তের সংখ্যা হাজার পার

সন্দেশখালিতে তৃণমূল নেতা শাহজাহান শেখের বাড়িতে তদন্তে গিয়ে আক্রান্ত ইডির আধিকারিকরা। তবে এখনও পর্যন্ত সেই তৃণমূল নেতা শাহজাহান শেখই রয়েছেন অধরা। যার ফলে রাজ্য প্রশাসনের ভূমিকা প্রশ্নের মুখে। এরই পাশাপাশি গতকাল জনরোষের মধ্যে পড়ে আক্রান্ত হয়েছেন গঙ্গাসাগরের উদ্দেশে আসা উত্তর প্রদেশের তিন জন সাধু। যা নিয়ে রাজ্যের আইন-শৃঙ্খলা প্রশ্ন তুলছেন ও প্রতিবাদ করছেন বিরোধীরা।

এবার রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে কড়া মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরের। শনিবার কলকাতায় এসেছেন কেন্দ্রীয় মন্ত্রী। আর বিমানবন্দরের নামতেই তাকে ঘিরে সাংবাদিকদের একাধিক প্রশ্ন। সেই প্রশ্নের উত্তরে কার্যত তুলোধনা করলেন রাজ্য সরকারকে। ‘পশ্চিমবঙ্গে আইন-শৃঙ্খলা ব্যবস্থা ভেঙে পড়েছ’ বলে সাফ জানান তিনি। এমনকি  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও বিঁধতে ছাড়লেন না। বললেন, “দুর্নীতিগ্রস্তদের আশ্রয় দেয় পশ্চিমবঙ্গের সরকার। নিজের মন্ত্রী-সাংসদ-বিধায়কদের উপর কি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনও নিয়ন্ত্রণ নেই?” সেই প্রশ্নও তোলেন তিনি। এমনকি মুখ্যমন্ত্রীর ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন।

তিনি আরও বলেন, মুখ্যমন্ত্রী কি লুঠের জন্য সকলকে ছাড় দিয়ে রেখেছেন? নাকি তাঁর কথা তাঁর দলের লোকেরা শোনে না? লুঠের বিরুদ্ধে তদন্ত হলে, তদন্তকারী অফিসারদের উপর তাঁর দলের গুন্ডা, নেতারা আক্রমণ চালায়। এটা গোটা দেশে আর কোথাও হয় না, শুধুমাত্র পশ্চিমবঙ্গ ছাড়া।

রাজ্যের শাসন ব্যবস্থা সম্পর্কে অনুরাগ ঠাকুরের বক্তব্য, ‘আইন-শৃঙ্খলা ব্যবস্থার এক ভয়ঙ্কর সমস্যা রয়েছে এখানে। বার বার তার উদাহরণ দেখা যাচ্ছে। যদি দুর্নীতিগ্রস্তদের বিরুদ্ধে তদন্ত হয়, তাহলে ইডির টিমের উপরেও হামলা হচ্ছে। মারধর করা হচ্ছে। মাথা ফাটানো হচ্ছে।’

পাশাপাশি দুর্নীতি ও কাটমানি ইস্যুতেও রাজ্য সরকার-সহ শাসক দলকে তুলোধোনা করলেন অনুরাগ। সরাসরি রাজ্য সরকারকে নিশানা করে বলেন, মানুষের পরিষেবার জন্য যে টাকা আসে, সেই টাকার পাই পাই হজম করে নেওয়ার বন্দোবস্ত করা হয়। এখানকার নেতা ও সরকার কাটমানির জন্য বিখ্যাত হয়ে গিয়েছে। গরিবের উন্নয়নের জন্য কেন্দ্রের থেকে যে টাকা আসে, সেখান থেকেও কমিশন খেতে খেতে দুর্নীতি চরম সীমায় পৌঁছে গিয়েছে। বলে তোপ দাগেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর