মাধ্যমিক

ব্যুরো নিউজ, ২৬ জানুয়ারি: মাধ্যমিক পরীক্ষার সময়সূচীতে বদল হবে না: হাইকোর্ট 

সম্প্রতি, রাজ্য সিদ্ধান্ত নিয়েছে এ বছর মাধ্যমিক পরীক্ষা অন্যান্য বারের মতো বেলা ১২টার পরিবর্তে সকাল ৯ টার থেকে শুরু হবে। কেন পরীক্ষার সময় এগিয়ে আনা হল, সেই প্রশ্ন তুলে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন এক পরীক্ষার্থীর অভিভাবক। মামলাটি ওঠে বিচারপতি বিশ্বজিৎ বসুর এজলাসে।

প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে নারী শক্তির চমক

সেই মামলাকারীর দাবি, পরীক্ষা সকাল ১০টা থেকে শুরু হলে অনেক সমস্যায় পড়তে পারে পরীক্ষার্থীরা। অনেকের সকালের ভিড় ঠেলে পরীক্ষাকেন্দ্রে পৌঁছাতে অনেক সমস্যা হবে। এই সব বিষয়গুলি নজরে রেখে বেলা ১২টা থেকে পরীক্ষা শুরুর নির্দেশ দেওয়া হোক। আসন্ন মাধ্যমিক পরীক্ষার সময় পরিবর্তন করা হবে না। যেমন ছিল, তা তেমনই থাকবে। রাজ্যের সিদ্ধান্তে হস্তক্ষেপ না করে বৃহস্পতিবার এ কথা জানিয়ে দিল বিচারপতি বিশ্বজিৎ বসুর ডিভিশন বেঞ্চ।

বৃহস্পতিবার ওই মামলায় সব পক্ষের বক্তব্য শোনার পর বিচারপতি বসু জানান, মাধ্যমিক পরীক্ষার যে সময়সূচি তৈরি হয়েছে,  আদালত তাতে হস্তক্ষেপ করবে না। পরীক্ষা সকাল ১০টা থেকেই শুরু হবে। সেই সঙ্গে বিচারপতি নির্দেশ দিয়েছেন, পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে যাতে কোনও বাধাবিঘ্নের সম্মুখিন না হতে হয়, তা নিশ্চিত করতে হবে রাজ্যের পুলিশ- প্রশাসনকে। পরীক্ষার্থীদের যাতে কোনও ভাবে নাজেহাল না হতে হয়, তাও দেখতে হবে পুলিশকে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর