বিষ্ণুপুরে
ব্যুরো নিউজ, ৮ নভেম্বর: বিষ্ণুপুরের বিধায়কের চালকল ও অফিসে আয়কর হানা!

রেশন দুর্নীতি, পুরসভার নিয়োগ, শিক্ষক নিয়োগ মামলা-সহ একাধিক মামলায় রাজ্যজুড়ে তৎপরতা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির। এরই মাঝে বিষ্ণুপুরের বিধায়কের চালকল ও অফিসে আয়কর হানা।
মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ৫০৮ কোটি টাকা নেওয়ার অভিযোগ ইডির
দুপুর ১২টা নাগাদ আয়কর দফতরের একাধিক গাড়ি করে আসেন আধিকারিকরা। এরপরই সটান তন্ময় ঘোষের বিধায়ক কার্যালয়ে ঢুকে পরেন আয়কর দফতরের আধিকারিকরা। বাইরে মোতায়েন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান।

শুধু বিধায়কের অফিস ঘরেই নয়, বিষ্ণুপুর শহর লাগোয়া চূড়ামণিপুর এলাকায় বিধায়ক তন্ময় ঘোষের পরিবারের নামে একটি চালকল রয়েছে বলে জানা যায়। সেই শিবানী রাইস মিলে হানা দেয় আয়কর অফিসাররা। স্থানীয় সূত্রে খবর, আয়কর দফতরের প্রায় ৫-৬ জনের একটি টিম সেখানে পৌঁছে গিয়েছে। সেই চালকলের বাইরেও মোতায়েন রয়েছে কেন্দ্রীয় বাহিনী। এখনও চলছে তল্লাশি।

প্রসঙ্গত, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তন্ময় ঘোষ বিজেপির টিকিটে বিষ্ণুপুর থেকে ভোটে জিতেছিলেন। পরবর্তীতে বিধায়ক হওয়ার পর তিনি যোগ দেন তৃণমূলে। বিধানসভার খাতায় কলমে তিনি বিজেপির বিধায়ক হলেও, তন্ময় ঘোষ এখন তৃণমূলের লোক।

বিষ্ণুপুরে বিধায়কের অফিসে আয়কর হানা চললেও, বিধায়ক তন্ময় ঘোষ কলকাতায়। বিধানসভার একটি কমিটির বৈঠকে যোগ দিতে কলকাতায় তিনি। বিধানসভায় লবিতে ঢোকার সময় বিধায়ককে আয়কর হানা প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমি এ নিয়ে কিছু জানি না। শুনেছি টিম গিয়েছে। অনেকে গিয়েছে শুনছি। কিন্তু আমি তো কলকাতায়।”

বিধানসভায় মাত্র মিনিট চারেক ছিলেন বিধায়ক তন্ময় ঘোষ। এরপরই বিধানসভা থেকে বেরিয়ে যান তিনি।

এই বিষয়ে বিধায়ক তন্ময় ঘোষকে খোঁচা দিয়ে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, “তন্ময় ঘোষের বাড়িতে শুনলাম কেন্দ্রীয় এজেন্সি রেইড করছে। এখানে বিধানসভায় ছিলেন। ছুটতে ছুটতে বেরিয়ে গেলেন। কোন দলে আছেন, তিনি নিজেই জানেন না।” ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর