বিচারপতি

ব্যুরো নিউজ, ২১ ডিসেম্বর: বিচারপতি অমৃতা সিনহার স্বামীকে ‘হেনস্থা’ CID-র | প্রেস নোটে কী জানাল CID?

বিচারপতি অমৃতা সিনহার স্বামী প্রতাপচন্দ্র দে অভিযোগ করেন সিআইডি তাঁকে ‘হেনস্থা’ করছে। কলকাতা হাইকোর্টের আইনজীবী প্রতাপচন্দ্র দে সম্প্রতি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী ও রাজ্যপালকে চিঠি দিয়ে জানিয়েছেন, জিজ্ঞাসাবাদের নাম করে তাঁকে ‘হেনস্থা’ করছে সিআইডি।

পারিবারিক সম্পত্তি সংক্রান্ত মামলার তদন্তে বাধাদানের অভিযোগে তাঁকে বারবার ডেকে পাঠাচ্ছে CID। রাজনৈতিক হেনস্থার অভিযোগ আনেন বিচারপতির স্বামী। এনিয়ে ব্যাঙ্কশাল কোর্টের বার অ্যাসোসিয়েশনকে চিঠি লিখেলেন তিনি। গোটা বিষয়টি জানিয়ে অভিযোগ করেছেন তিনি। তার বক্তব্য, CID হেনস্থার জন্য বারবার ডেকে পাঠাচ্ছে তাঁকে।
লোকসভায় পাশ ৩ বিল 

আইনজীবী প্রতাপচন্দ্র দে অভিযোগ করেছেন, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই তাঁকে বারবার তলব করা হচ্ছে। পাশাপাশি পরিবারের সম্মান নষ্টেরও চেষ্টা হচ্ছে বলে লিখিতভাবে জানিয়েছেন তিনি। তাঁর দাবি, যে মামলায় তিনি কোনওভাবেই যুক্ত ছিলেন না, সেই মামলায় সিআইডি হেনস্থার জন্য বারবার ডেকে পাঠাচ্ছে।

তবে প্রতাপচন্দ্র দে-র অভিযোগ অস্বীকার করেছে সিআইডি। প্রেস নোট দিয়ে সিআইডি জানিয়েছে, প্রতাপচন্দ্র দে সিআইডি-র ভাবমূর্তি নষ্টের চেষ্টা করছেন।

সম্প্রতি জিজ্ঞাসাবাদের জন্য প্রতাপচন্দ্র দে-কে ডেকে পাঠিয়েছিল সিআইডি। প্রতাপচন্দ্রের অভিযোগ, সিআইডি তাঁকে ঘণ্টার পর ঘণ্টা জিজ্ঞাসাবাদের নামে কার্যত হেনস্থা করেছে। দীর্ঘক্ষণ না খেতে দেওয়ার অভিযোগের পাশাপাশি ওষুধ খেতে চাইলে তা গুরুত্ব দিয়ে দেখা হচ্ছেনা বলেও অভিযোগ করেন আইনজীবী প্রতাপচন্দ্র দে।

তবে সিআইডি প্রেস নোট দিয়ে জানিয়েছে, আইনজীবী প্রতাপচন্দ্র দে সিআইডির ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছেন। তদন্তের লক্ষ্যভ্রষ্ট করার চেষ্টা হচ্ছে বলেও প্রেস নোটে অভিযোগ সিআইডির। তদন্ত প্রক্রিয়ার অডিয়ো-ভিডিয়ো রেকর্ড করা হয়েছে। সিসিটিভি ফুটেজও রয়েছে। একইসঙ্গে সিআইডির দাবি, জিজ্ঞাসাবাদ পর্বে প্রতাপবাবুকে চা-জল দেওয়ার চেষ্টা করা হয়েছে। তাঁর সঙ্গে যথেষ্ট ভাল ব্যবহারও করা হয়েছে। তদন্তের ক্ষেত্রে প্রয়োজন এমন প্রশ্নের বাইরে যাওয়া হয়নি বলেও প্রেস বিবৃতিতে দাবি সিআইডির। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর