ইঙ্গিত

ব্যুরো নিউজ, ২৯ জানুয়ারি: বঙ্গে ফের বৃষ্টির ইঙ্গিত? কিন্তু কবে থেকে? কী বলছে হাওয়া অফিস? 

বঙ্গে আপাতত বৃষ্টির দেখা না মিললেও কিন্তু চলতি সপ্তাহে বৃষ্টি হওয়ার ইঙ্গিত দিচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। এখন হাড় কাঁপানো শীত না থাকলেও শীতের আমেজ রয়েছে দঃ বঙ্গে। তবে ক্রমাগত আবহাওয়ার মুড সুইং হয়েই চলেছে। কখনো মেঘলা তো কখনো রোদ। এর মধ্যেই ফের আবহাওয়ার বড়সড় ভোলবদলের ইঙ্গিত মিলেছে৷ আগামী ২৯ জানুয়ারি পর্যন্ত বৃষ্টিপাতের সম্ভাবনা না থাকলেও বুধবার থেকে ফের বঙ্গের আবহাওয়ায় পরিবর্তন হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

ডোভার লেন মিউজিক কনফারেন্সে শিল্পীদের স্বাস্থ্য পরীক্ষা

 

আবহাওয়া দফতর জানিয়েছে, সাইক্লোনিক সার্কুলেশন ও পশ্চিমী ঝঞ্ঝার ফলে মঙ্গলবার থেকে বঙ্গে ফের একবার শীত বৃষ্টির জোড়া দাপট চলবে। দঃ বঙ্গের বেশ কিছু জেলা বৃষ্টিতে ভিজবে। ঘূর্ণাবর্তটি বাংলাদেশ ও তার সংলগ্ন এলাকার সমুদ্রতল থেকে ১.৫ কিমি থেকে ৩.১ কিমি পর্যন্ত বিস্তৃত রয়েছে৷ পশ্চিম রাজস্থান ও তার সংলগ্ন এলাকায় এখন ঘূর্ণাবর্তটি অবস্থান করছে। বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণ জলীয় বাষ্প এ রাজ্যে প্রবেশ করবে। ফলে ফের একবার বৃষ্টি হবে বঙ্গে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় দঃ বঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝারগ্রাম, কলকাতা, হাওড়া, হুগলী, নদিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূমে বৃষ্টিপাতের কোন সম্ভাবনা নেই।

আজ কলকাতার আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও ও ঘন কুয়াশার নিত্য ব্যাটিং চললেও কিন্তু বেলার দিকে মিষ্টি রোদের উঁকি চোখে পড়েছে। আজ শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বাধিক থাকবে ৯৩ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৩৮ শতাংশ।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, উঃ বঙ্গের দার্জিলিঙে ও কোচবিহারে আগামী ২৪ ঘণ্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে, বাকি জেলাগুলিতে আপাতত বৃষ্টির কোন পূর্বাভাস নেই। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর