ব্যুরো নিউজ, ২০ জানুয়ারি: ঠাঁইহীনদের আবাস দিয়ে কাঁদলেন মোদী

প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীনস্থ বাড়ির চাবি প্রাপকদের হাতে তুলে দিয়ে আবাগে চোখে জল এলো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। শুক্রবার মহারাষ্ট্রের শোলাপুরে একটি অনুষ্ঠানে গরিব মানুষদের হাতে নতুন ঘরের চাবি তুলে দিয়ে আবেগপ্রবন হয়ে পড়েন তিনি। তিনি বলেন, ২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধনের দিনে অতিথির ঘরে আলো জালালে দারিদ্র দূরীকরণের প্রেরনা পাওয়া যাবে।

রেশন দুর্নীতি: আরবিআই- এর দারস্থ ইডি

মোদী বলেন, শোলাপুরে কয়েক হাজার গরিব মানুষদের জন্য আবাস যোজনায় ঘর দেওয়ার যে প্রতিশ্রুতি তাঁরা দিয়েছিলেন তা পূরণ হ লো। দেশের সবচেয়ে বড় হাউসিং সোসাইটিতে থাকার সুযোগ পেলেন তাঁরা। আমার মনে হচ্ছে ছোটবেলায় আমিও যদি এমন একটা ঘরে থাকার সুযোগ পেতাম, সেই সময় তাঁর দুচোখ বেয়ে জল পরে। থামিয়ে দেন বক্তব্য। একটু জল খান। কিন্তু আবার মাইকের সামনে বলতে গিয়ে কেঁদে ফেললেন তিনি। বললেন, এই হাজার হাজার পরিবারের স্বপ্ন সফল হওয়াই আমার সবচেয়ে বড় পূঁজি। প্রকল্পের শিলান্যাশের সময় কথা দিয়েছিলাম তৈরি বাড়ির চাবি প্রাপকদের হাতে তুলে দিতে আমি আবার আসবো।

প্রায় ৯০ হাজারেরও বেশি বাড়ির চাবি তিনি প্রাপকদের হাতে তুলে দেন। ২২ জানুয়ারি ঘরে ঘরে প্রদীপ জ্বালানোর কথা বলে তাঁর বন্তব্য রাম জ্যোতি মানুষের জীবন থেকে দারিদ্র দূর করার প্রেরনা হবে। কংগ্রেসের ‘গরিবি হাটাও’ স্লোগানকে কটাক্ষ করে বলেন ওই কথাতেও গরিবি দূর হয়নি। আমরা আপনাদের সু শাসনের প্রতিশ্রুতি দিচ্ছি। সততার সঙ্গে কাজের প্রতিশ্রুতি দিচ্ছি। যেদিন রাম মন্দিরের শিলান্যাশ হয়েছিলো সেদিন থেকেই এই শুভ দিনের অপেক্ষা করছে। আমি গ্যারান্টি দিয়েছিলাম এই গরিব মানুষদের মাথার ছাদ মিলবে। মোদীর গ্যারান্টি মানেই, গ্যারান্টি সম্পূর্ণ হওয়ার গ্যারান্টি। তবে আসন্ন লোকসভা নির্বাচনে এসবের কতোটা সুফল মোদীর ভোট বাক্সে যায় সেটাই বড় প্রশ্ন। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর