জেলে

ব্যুরো নিউজ, ৩০ নভেম্বর: জামিন পেয়েও জেলে কল্যান

গ্রুপ সি শিক্ষাকর্মী নিয়োগ মামলায় ৫০ হাজার টাকার বন্ডে জামিন পেলেন মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় বন্দ্যোপাধ্যায়। বুধবার ওই মামলায় কলকাতা হাইকোর্টের ডিভিশান বেঞ্চের দুই বিচারপতি জয়মাল্য বাগচি ও গৌরাঙ্গ কান্ত জামিনের সঙ্গে কড়া শর্ত আরোপ করেছেন। আদালতের নির্দেশ কলকাতার বাইরে যেতে পারবেন না কল্যান। নিম্ন আদালতে জমা রাখতে হবে পাসপোর্ট।

ডি এ অধিকার নয়, ঐচ্ছিক: মমতা

তিনি ঢুকতে পারবেন না পার্কস্ট্রীট ও বিধান নগর কমিশনারেটের এলাকায়। আলিপুরের বিশেষ আদালতে ইতিপূর্বে সি বি আই নবম ও দশম শ্রেণীর মামলায় কল্যাণকে হেফাজতে নেওয়ার আর্জি জানিয়েছিল। এই সময় বিচারক শুভসোম ঘোষাল জেল হেফাজতের নির্দেশ দেন। পরে কল্যান অশোক সাহা ও সুব্রত সামন্ত তিন অভিযুক্তের হেফাজতের আবেদন মঞ্জুর করেন। কল্যানের দুই আইনজীবী সন্দীপন গঙ্গোপাধ্যায় ও মনস্বিতা মুখোপাধ্যায় হাইকোর্টে বলেন, কল্যান এক বছরের বেশি জেল বন্দী। শরীরে নানা অসুস্থতা রয়েছে। তাই তাঁকে জামিন দেওয়া হোক।

সি বি আই এর আইনজীবী অরুন কুমার মাইতি নিয়োগ দুর্নীতিতে তাঁর গভীর যোগাযোগের যুক্তিতে জামিনের বিরোধিতা করেন। তবে বিচারপতিদের পর্যবেক্ষণ ছিল কল্যান দীর্ঘদিন জেলে আছেন। তিনি বৃদ্ধ। মামলাকে প্রভাবিত করার বা প্রার্থীকে ভয় দেখানোর কোন আশঙ্কা নেই। অভিযোগকারী চাকরিপ্রার্থীর আইনজীবী ফিরদউস সামিম বলেন, এতদিন ই ডি জেলবন্দী রাখলেও কল্যাণকে জেরা করেনি। বুধবার আলিপুর কোর্টে প্রাথমিকের নিয়োগ দুর্নীতি মামলায় অপর অভিযুক্ত গ্রেফতার তাপস মণ্ডলের জামিনের আবেদন খারিজ করে দেন বিচারক। ইভিএম নিউজ    

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর