চাকরী

ব্যুরো নিউজ, ২২ ডিসেম্বর: চাকরীপ্রার্থীদের বিক্ষোভে রণক্ষেত্র কালীঘাট চত্বর 

চাকরি প্রার্থীদের বিক্ষোভে ধুন্ধুমার কালীঘাট চত্বর। শুক্রবার সকালে রাজপথে নামে উচ্চ প্রাথমিকের চাকরি প্রার্থীরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের হস্তক্ষেপ চাই, এই দাবি নিয়েই কালীঘাটের দিকে এগিয়ে যেতে থাকেন চাকরি প্রার্থীরা। মুখ্যমন্ত্রীর বাড়ি থেকে মাত্র ২০০ মিটার দূরে পৌঁছে যায় তাঁরা। সেই সময় ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশ বাহিনী। আর পুলিশের হস্তক্ষেপে উত্তাল হয়ে ওঠে পরিস্থিতি। চলে  চাকরীপ্রার্থী ও পুলিশের ধস্তাধস্তি।চাকরীপ্রার্থীদের আটক করে প্রিজন ভ্যানে তুলে নিয়ে যাওয়া হয়।

বর্ধমানে নাট্যমেলা | লাগবে না প্রবেশ মূল্য

রীতিমতো রাস্তায় শুয়ে পড়ে প্রার্থীরা প্রতিবাদ জানায়। তাঁদের অভিযোগ, ‘১০ বছর ধরে আমরা বঞ্চিত। ওরা পরীক্ষা কেন নিয়েছিল? এর থেকে মরে গেলে ভাল হত।’

শুক্রবার সকালে হাজরা মোড়ে বিক্ষোভ প্রদর্শন করার কথা ছিল উচ্চ প্রাথমিকের চাকরি প্রার্থীদের। সেই মতো সেখানে মোতায়েন ছিল পুলিশ। কিন্তু  চাকরি প্রার্থীরা পৌঁছে যান কালীঘাটে। অবিলম্বে নিয়োগের দাবি নিয়েই এদিন রাস্তায় নামে চাকরি প্রার্থীরা। মুখ্যমন্ত্রীর বাড়ি থেকে মাত্র ২০০ মিটার দূরে কালীঘাট মন্দিরের কাছে পৌঁছে যান তাঁরা। সেই সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হস্তক্ষেপ করে পুলিশ। আর তাতেই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। চাকরীপ্রার্থীদের মূলত টেনে হিঁচড়ে, চ্যাংদোলা করে তোলা হয় প্রিজন ভ্যানে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর