কাপলিং

ব্যুরো নিউজ, ১৬ ডিসেম্বর: খুলে গেলো কাপলিং | অল্পের জন্য রক্ষা পেলো মুম্বই মেল

ফের বড়সড় দুর্ঘটনার মুখোমুখি রেল। হাওড়া-মুম্বই মেলের কাপলিং খুলে ঘটে গেলো এক বিপত্তি। অল্পের জন্য বড় বিপদের হাত থেকে রক্ষা পেল মুম্বই মেল। এই ঘটনার জেরে দীর্ঘক্ষণ ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে। সূত্রের খবর, চলন্ত অবস্থাতেই মুম্বই মেলের সামনের দিক থেকে ইঞ্জিন সহ দুটি বগি খুলে যায়। বগি ছাড়াই প্রায় ২ কিলোমিটারের বেশি এগিয়ে যায় ট্রেনটি।

ঘটনাটি শুক্রবার রাতে দক্ষিণ পূর্ব রেলওয়ের হাওড়া খড়্গপুর শাখার উলুবেড়িয়া বীরশিবপুর স্টেশনের মধ্যে ঘটেছে। এরপর পুনরায় ট্রেনের ইঞ্জিন পিছনের দিকে নিয়ে গিয়ে বগি জোড়ার কাজ চলে। ঘটনায় ট্রেনের যাত্রীদের মধ্যে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পরে। খবর পেতেই ঘটনাস্থলে গিয়ে পৌঁছান রেলের ইঞ্জিনিয়ারেরা। যদিও এই দুর্ঘটনায় এখনও পর্যন্ত কোনও যাত্রীর হতাহতের খবর পাওয়া যায়নি।

স্বামী গত | তাঁর শুক্রাণু ব্যবহার করে সন্তান প্রসব মহিলার

অন্যদিকে, এই ঘটনার জেরে হাওড়া-খড়্গপুর শাখায় রাত ৯ টা থেকে সমস্ত ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। তবে, কারশেড থেকে হাওড়া স্টেশনে আনার সময়ে ট্রেনের সব ক’টি কাপলিং ও অন্য যন্ত্রাংশ পরীক্ষা করে দেখাই রেলের নিয়ম। তারপরেও এমন ঘটনা কী ভাবে ঘটল, ইতিমধ্যেই সেই বিষয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন যাত্রীরা। কারন, কাপলিং খুলে যাওয়ার ফলে ট্রেনটি বড়সড় দুর্ঘটনার মুখে পড়তে পারত। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর