সবচেয়ে

 লাবনী চৌধুরী, ২৮ নভেম্বর: ক্রিকেটের পরে সবচেয়ে বড় স্পোর্টস প্রো কাবাডি লিগ: নবীন কুমার

ক্রিকেটের পরে সবচেয়ে বড় স্পোর্টস প্রো কবাডি লিগ। এমনটাই মনে করেন নবীন কুমার। প্রো কাবাডি লিগের গুরুত্বপূর্ণ 10 তম সিজেন শুরু হতে চলেছে। আহমেদাবাদে 2 ডিসেম্বর 2023 থেকে শুরু হতে চলেছে প্রো কাবাডি লিগ।

এই বছর 10 তম সিজেনে প্রো কাবাডি লিগ। যা প্রো কাবাডি লিগের গৌরবময় যাত্রা উদযাপন করার সময়। আমরা ল্যান্ডমার্ক সংস্করণের দিকে এগিয়ে যাচ্ছি,  PKL MVP-এর বিশেষ স্মৃতি কনটেন্ট সিরিজের মাধ্যমে প্রো কাবাডি লিগ যখন কিছু বড় মুহুর্তের দিকে ফিরে তাকাবে। তখন PKL কীভাবে খেলোয়াড়দের জীবন বদলে দিয়েছে সে সম্পর্কে বলবেন মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার অ্যাওয়ার্ড জিতে নেওয়া সকল খেলোয়াড়রা।

ভোটে জিতলে রাজ্যের নাম পরিবর্তন| প্রতিশ্রুতি যোগীর

প্রো কাবাডি লিগের বিদ্যুত তরুণ প্রডিজিদের মধ্যে, 5 ফুট 10-ইঞ্চি লম্বা রেইডার, যিনি 2018 সালে এসে থেকেই ঝড় তুলেছেন মাঠে। নবীন কুমার, যিনি দাবাং দিল্লি কে.সি.-তে একজন নতুন তরুণ খেলোয়াড় হিসাবে পথ তৈরি করেছেন। সিজন 6-এ তারা তখন থেকেই তাদের গো-টু ম্যান হয়ে উঠেছে।

2021 সালের ডিসেম্বরে 500 রেইড পয়েন্ট অর্জন করতে তৎকালীন 21 বছর বয়সী খেলোয়াড়। মাত্র 47 ম্যাচ খেলে PKL-এ দ্রুততম খেলোয়াড়ের মাইলফলক ছুয়েছিল। তার সাথে, তার 28 টা পরপর সুপার 10 । PKL এর ইতিহাসে যা চূড়ান্ত। ঘরোয়া নামেও প্রতিষ্ঠিত করেছে কাবাডি জগতের সকলে।

এখন দাবাং দিল্লি কে.সি.-এর সাথে তার পঞ্চম মরসুমে, নবীন উত্তেজনায় পূর্ণ এবং দলের জন্য একটি ঐতিহাসিক 10 তম অভিযানের জন্য উন্মুখ। তিনি বলেন, “ক্রিকেটের পরে, এটি এমন একটি লিগ যেটি 10 ​​বছর পূর্ণ করেছে। এবং প্রতি বছর উত্তেজনাপূর্ণ নতুন প্রতিভা আসা এবং বর্তমান খেলোয়াড়রা ধারাবাহিকভাবে ভাল খেলে আসছে। প্রো কাবাডি লিগ তার ধারণার থেকেও অনেক দূর এগিয়েছে, 8 টি দল থেকে 12টি দল, 8 টি শহর থেকে 12 টি শহর হয়েছে। এটি কাবাডি খেলার জন্য একটি বিশাল কৃতিত্ব। আমরা দেখেছি গত 10 বছরে প্রো কাবাডি লিগের দরুন কাবাডি প্রচুর জনপ্রিয়তা পেয়েছে। যা আগে কখনও হয়নি।"

প্রো কাবাডি লিগ খেলার সময়ে তাঁর সেরা মুহূর্তের কথা স্মরণ করে নবীন বলেছেন, “এটা সেই মুহূর্ত যখন 8 টি সিজনের পর প্রথমবার আমরা ট্রফি নিয়েছিলাম। এটি আমার কাছে এখনও পর্যন্ত সবচেয়ে অবিস্মরণীয় স্মৃতিগুলির মধ্যে একটি। 2014 সালে প্রো কাবাডি লিগ শুরু হওয়ার পর থেকে আমি ম্যচগুলি টিভিতে দেখতাম। আমি সবসময় সেই ট্রফি জেতার স্বপ্ন দেখতাম, তাই এটি সত্যিই বিশেষ মুহূর্ত ছিল।”

তবে ভুলে গেলে চলবে না, নবীন কুমার 'নবীন এক্সপ্রেস' নামে জনপ্রিয় হয়ে উঠেছিলেন। সিজন 7 এবং সিজন 8-এ সবচেয়ে মূল্যবান প্লেয়ার (MVP) নির্বাচিত হয়েছিলেন। 
“আমি মনে করি কোচ ও দলের অভিজ্ঞ খেলোয়াড় প্রত্যেকের কাছ থেকেই দুর্দান্ত সমর্থন ছিল। আমরা এই বিশ্বাস এবং আত্মবিশ্বাস নিয়ে খেলতে নেমেছিলাম যে আমাদের ট্রফি নিতেই হবে। এবং সেরা প্রশিক্ষণ দেওয়া হয়েছিল সেই লক্ষ্য অর্জনের জন্য। আমি মনে করি এটি শুধুমাত্র আপনার ইচ্ছাশক্তি, আপনার ক্ষমতার উপর আস্থার পাশাপাশি বিশ্বাস থাকতে হবে যে আপনি জয়ী হতে পারেন। যা আমাদের শিরোনামে নিয়ে গেছে,” এমনটাই জানিয়েছেন নবীন কুমার।

আসন্ন মরসুমের অপেক্ষায় ডায়নামিক রেইডার তার চোখ আবার সিলভারের পাত্রে সেট করেছে কারণ সে দাবাং দিল্লি কে.সি. তাদের দ্বিতীয় প্রো কাবাডি লিগ শিরোপা। “এই সিজেনের লক্ষ্য নিজেদের আবার চ্যাম্পিয়ন হিসাবে প্রতিষ্ঠিত করা। তবে ব্যক্তিগত স্তরে, আমি যে কোনও ইনজুরি এড়াতে চাই এবং পুরো ক্যাম্পেইন জুড়ে ফিট থাকার দিকে মনোনিবেশ করব। আমি 10 তম মরসুম শুরু হওয়ার জন্য অত্যন্ত্য উদগ্রীব। কারণ এটি কেবল লিগের জন্য নয়, আমাদের কাবাডি খেলার জন্য সত্যই একটি মাইলফলক।” বলেন নবীন কুমার। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর