মন্দিরে

ব্যুরো নিউজ, ২৯ জানুয়ারি: কালীঘাট মন্দিরের আদলে তৈরি হবে দমকল কেন্দ্র: নবান্ন 

নবান্নের নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী, কালীঘাট এলাকায় তৈরি হবে কালীঘাট মন্দিরের আদলে দমকল কেন্দ্র। ২০২১ তৃণমূল সরকার দ্বিতীয় বার ক্ষমতায় আসার পরেই এই বিষয়ে পরিকল্পনা করে রাজ্য সরকার। কালীঘাটে যে পুরনো দমকল কেন্দ্রটি ছিল, তা ভেঙে ফেলা হয়েছে। সেখানেই মন্দিরের আদলে নতুন দমকল কেন্দ্রটি তৈরি করা হবে। ইতিমধ্যেই কালীঘাট দমকল কেন্দ্রের নতুন নকশা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও দেখানো হয়ে গিয়েছে।

১ সপ্তাহের মধ্যে CAA লাগু: শান্তনু ঠাকুর

দমকল দফতর জানিয়েছে, তাঁর সম্মতিতেই কাজে গতি আনা হয়েছে। দমকল দফতরের এক আধিকারিক সূত্রে খবর, পাঁচতলা ভবন তৈরি হবে। তবে জায়গার অভাবের কারণে নতুন দমকল কেন্দ্রটিতে গাড়ি দুটির বেশি রাখা যাবে না। সেখানে ব্যারাক বা দমকলকর্মীদের জন্য কোয়ার্টার্স থাকবে। ফলে দমকলকর্মীদের কাজের ক্ষেত্রে অনেক বেশি সুবিধা হবে। কালীঘাট ‘মুখ্যমন্ত্রীর এলাকা’ হিসেবে পরিচিত। বিধানসভা কেন্দ্র হিসাবে তা রাসবিহারীর অন্তর্গত। উল্লেখ্য, কালীঘাট মন্দিরের সংস্কারের কাজ চলছে। রিলায়্যান্স গোষ্ঠী সেই কাজের দায়িত্বে রয়েছে।

বর্তমানে কালীঘাটে হরিশ মুখার্জি রোড মোড়ের ঠিক উল্টো দিকে একটি দমকল কেন্দ্র রয়েছে। কেন্দ্রটির মূল অফিসটি বহু পুরনো হওয়ায় সেটির আমূল সংস্কারের প্রয়োজন হয়ে পড়েছিল। তাই নবান্নের এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর