তৃণমূলের

ব্যুরো নিউজ, ২৯ ডিসেম্বর: উঃ ২৪ পরগনায় তৃণমূলের নয়া কোর কমিটি 

উঃ ২৪ পরগনায় দলীয় সংগঠনের রাশ যার হাতে ছিল সেই তৃণমূল নেতা তথা জেলার বিধায়ক রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় ওরফে বালু মল্লিক জেলে। তাই আসন্ন লোকসভা নির্বাচনের আগে জেলার সমস্ত কাজ দেখভালের জন্য একটি কোর কমিটি গঠন করে দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বালু গ্রেফতার হওয়ার পরেই জনা আটেক দলীয় কর্মীদের নিয়ে একটি কমিটি গঠন করে মমতা। সেই কমিটি গতকাল একটি বর্ধিত আকারে প্রকাশ করে। এই কোর গ্রুপের মধ্যে রাখা হয়েছে ব্রাত্য বসু, শোভনদেব চট্টোপাধ্যায়, সুজিত বসু, চন্দ্রিমা ভট্টাচার্য, বিশ্বজিত দাস, তাপস রায়, মমতাবালা ঠাকুর, নারায়ন গোস্বামী, পার্থ ভৌমিক, গোপাল শেঠ প্রমুখ। ২০ জনের এই কমিটিতে অবশ্য রাখা হয়নি অর্জুন সিং, সৌগত রায় ও কাকলী ঘোষ দস্তিদারকে। মমতা বলেন সাংসদ হিসেবে তাঁদের বিশেষ কিছু কাজ আছে।

হাসপাতালে মুখ্যমন্ত্রী | হতে পারে টিউমারের অস্ত্রোপচার

প্রত্যেক সপ্তাহে কমিটি মিটি বসবে ও রিপোর্ট দেবে কালীঘাটে। ২০২৪ এর লোকসভা নির্বাচনে লোকসভার সবকটি আসন জিততে মরিয়া মমতা। মমতা অভিযোগ করে, জেলা সভাপতি হিসেবে বালু অনেক কাজ করেছে। এবার ভোটে তাঁকে কাজ করতে দেওয়া হবে না। তাই জেলবন্দী করা হলো। দে গঙ্গায় বৃহস্পতিবার কর্মী সভায় মমতা বলেন, জেলায় তৃণমূলকে পরাস্ত করতে জেলে ভরার পথ নিয়েছে বিজেপি। কিন্তু মানুষ তার জবাব দেবে। বীরভূমে সংগঠন ভাঙতে জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করেছে। এবার উঃ ২৪ পরগনা দখলের জন্য বালুকে গ্রেফতার করলো। কিন্তু তাতে কাজ হবেনা।

তবে মমতার মাথা ব্যাথার কারন রয়ে গেলো মতুয়া ভোট নিয়ে। সেখান থেকে গতবার জয়ী হয়েছে মতুয়া মহাসঙ্ঘের অন্যতম কর্তা শান্তনু ঠাকুর। তাঁকে জাহাজ প্রতিমন্ত্রী করা হয়েছে। ইতিমধ্যেই রাজ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দলীয় সভায় ঘোষণা করে দিয়েছেন, ৩৫ আসন চায় বিজেপি। লাঘু হবে CAA ও NRC। মতুয়াদের নাগরিকত্বও দেওয়া হবে। কিন্তু মমতা জানিয়ে দিয়েছেন এসবই বিজেপির নতুন কারসাজি। জেলায় সাংসদ অর্জুন সিং ও জগদ্দলের দলীয় বিধায়ক সোমনাথ শ্যামের কাজিয়ায় তিনি কারো নাম না উল্লেখ করে বলেছেন, কাজিয়া তিনি মানবেন না। পুরনো চাল ভাতে বাড়ে, নতুন চাল আগে বাড়ে। আমার দুটোই চাই। কাজিয়া তিনি বরদাস্ত করবেন না। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর