বৃষ্টির

ব্যুরো নিউজ, ৪ ডিসেম্বর: আজও বৃষ্টির পূর্বাভাষ | কোন কোন জেলা ভিজবে? 

শীতের পথে বাধা হয়ে দাঁড়িয়েছে ঘূর্ণিঝড় ‘মিগজাউম’। তাই দুয়ারে শীত কড়া নাড়লেও কিন্তু জাঁকিয়ে পড়তে পারছে শীত। দঃ বঙ্গে যেন থমকে গিয়েছে শীতের আমেজ। ঘূর্ণিঝড়ের জেরে এই সপ্তাহেই আবহাওয়ার বদল হতে পারে বলে মনে করা হচ্ছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আবহাওয়ার বদল হবে উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে। তবে, আপাতত বেশ কিছুদিন আকাশ পুরোপুরি মেঘলা থাকবে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে বেশ কিছু জেলায়। তবে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এ রাজ্যে প্রত্যক্ষ প্রভাব ফেলতে পারবে না ‘মিগজাউম’। তবে পরোক্ষ প্রভাবে বেশ কিছু জায়গায় ঝড়-বৃষ্টি চলবে বলে মনে করা হচ্ছে।

আলিপুর আবহাওয়া সুত্রে খবর, চলতি সপ্তাহে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে দঃ বঙ্গে। মঙ্গল ও বুধবার অর্থাৎ ৫ ও ৬ ডিসেম্বর পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া, পুরুলিয়া, হাওড়া, হুগলী, পূর্ব বর্ধমান ও নদিয়া জেলায় বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে উপকূলের জেলাগুলিতে ঝোড়ো হওয়া বইতে পারে । মহানগরীও বৃষ্টিতে ভিজতে পারে বলে মনে করা হচ্ছে। তবে আজ বৃষ্টি না হলেও কিন্তু মহানগরীর আকাশ সকাল থেকেই কার্যত মুখ ভার করে আছে। আগামী কিছু দিন আবহাওয়ার কোন পরিবর্তন হবেনা বলে জানিয়েছে হাওয়া অফিস। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮.৯ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রী বেশি ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১.৩ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রী বেশি। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বাধিক থাকবে ৮৯ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৪৮ শতাংশ।

ডিসেম্বরেও বেপাত্তা শীত! দোসর পশ্চিমী ঝঞ্ঝা

দঃ বঙ্গের পাশাপাশি উঃ বঙ্গের তাপমাত্রারও খুব একটা বেশি পরিবর্তন হবে না। পার্বত্য এলাকা ছাড়া আকাশ মেঘমুক্ত থাকবে। তবে আগামী সপ্তাহে দার্জিলিং ও কালিম্পঙে সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলার আবহাওয়া শুষ্ক থাকবে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর